৪১ দালালের বিরুদ্ধে মামলা-উদ্ধার ১১৬ যাত্রীকে আদালতে প্রেরন

প্রকাশ: ১৪ মে, ২০১৫ ৯:৪৬ : অপরাহ্ণ

আব্দুর রহমান==
বঙ্গোপসাগরে একমাস ভাসমান পর কোস্টগার্ডের হাতে উদ্ধার ১১৬ মালয়েশিগামীকে বৃহস্পবিা11139397_1599870983627929_4242103636959662743_nর সকালে আদালতে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় শীর্ষ মানব পাচারের   ৪১ জনের বিরুদ্ধে মাবন পাচার আইনে টেকনাফ থানায় একটি মামলা রুজু করা হয়েছে। বুধবার গভীর রাতে সেন্টমাটিন কোস্টর্গাড ষ্টেশন কমান্ডার পেটি অফিসার ফিরোজ আহাম্মদ বাদী হয়ে ৪১ জনকে এজাহারভুক্ত ও অজ্ঞাত নামা আসামি করে এই মামলা করেন।
এর মধ্যে, টেকনাফের ১৮ জন, কক্সবাজার-রামুর ৮, উখিয়া ইনানীর ৫, নরসিংদীর ৩ , পাবনার ১ , রায়পুরের ২ , কিশোরগঞ্জের ২ , সিরাজগঞ্জে ২ জন রয়েছে।

এক প্রশ্নের জবাবে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার কাজী ফরিদুজ্জামান জানান, সেন্ট মার্টিন থেকে উদ্ধার ১১৬ যাত্রীদের কক্সবাজার আদালতে প্রেরন করা হলেও থাই ট্রলারটি শাহপরীর দ্বীপ গোলারচরে ডুবন্ত অবস্থায় আটকা রয়েছে। ট্রলারটি আমাদের নজরধারিতে রয়েছে । যন্ত্রপাটির অভাবে ট্রলারটি উদ্ধার করা সম্ভম হচ্ছে না । বিষয়টি উধ্বর্তন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তার পরও ট্রলারটি উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

টেকনাফ মডেল ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মো. কবির হোসেন জানান, কোস্টর্গাড বাদি হয়ে ৪১ দালালের বিরুদ্ধে মানব পাচার আইনে একটি মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে।

গত মঙ্গলবার বিকালে কোস্টর্গাড সদস্যরা সেন্টমাটিনদ্বীপ বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম এলাকায় থাই ট্রলারসহ মালয়েশিয়াগামী ১১৬ যাত্রী উদ্ধার করা হয়। উদ্ধার যাত্রীরা হল, সুনামগঞ্জের ৩, কিশোরগঞ্জ ১০, মাদারীপুর ৩ জন,  হবিগঞ্জ ৩, সিরাজগঞ্জ ১৬, নরসিংদী ২০, পাবনা ৩. সাতক্ষীরা ১, সিলেট ১, বগুড়া ৫, নারায়নগঞ্জ ৯, ব্রাহ্মনবাড়ীয়া ৩, শরিয়তপুর ২, রাজবাড়ী ১, পটুয়াখালী ১, ফরিদপুর ২, টাঙ্গাইল ২, কুষ্টিয়া ২, জামালপুর ১, পিরোজপুর ১, গাজীপুর ৩, যশোর ১, চট্রগ্রাম ১, বান্দরবন ২ ও কক্সবাজার জেলার ২০ বাসিন্দা রয়েছে।


সর্বশেষ সংবাদ