চীনের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সমস্যা সমাধানের সুপারিশ

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৩৯ : অপরাহ্ণ

চীন, মিয়ানমার এবং বাংলাদেশের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সমস্যা সমাধানের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বহির্বিশ্বে বাংলাদেশি পণ্য রফতানি বাড়াতে বাণিজ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিতভাবে যোগাযোগ করে পররাষ্ট্র মন্ত্রণালয়কে পদক্ষেপ নিতে সুপারিশ করেছে।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, আব্দুল মজিদ খান, হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ, নিজাম উদ্দিন জলিল বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদেও গণসংযোগ বিভাগ জানায়, মুজিব বর্ষ উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন  দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের অংশ গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া বহির্বিশ্বে মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

কমিটির পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যদের এসব কর্মসূচিতে সম্পৃক্ত  করার সুপারিশ করা হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়েরর সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ