হামিদ উল্লাহর শুন্যতা পূরণ হওয়ার মতো নয়

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৫ : পূর্বাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … আল-আরাফা ব্যাংকের সিনিয়র কর্মকর্তা হামিদ উল্লাহর শুন্যতা পূরণ হওয়ার মতো নয়। তাঁর আকস্মিক তিরোধানে ব্যাংকের পাশাপাশি পরিবার ও বন্ধুমহলে চরম শুন্যতা বিরাজ করছে। বিশেষ করে সদ্য বিধবা স্ত্রী এবং অবুঝ অপ্রাপ্ত বয়স্ক ৪ জন এতিম কন্যা শিশুদের শান্তনা দেয়ার ভাষা যেন সবাই হারিয়ে ফেলেছেন।
অত্যন্ত অমায়িক, শান্ত, ভদ্র ও বন্ধুবৎসল ছিলেন হামিদ উল্লাহ। তাঁর স্বভাব ও ব্যবহার ভুলতে পারছেননা সহকর্মীরাও। টেকনাফ উপজেলার উপকুলীয় ইউনিয়ন বাহারছড়ার শামলাপুর গ্রামের সম্ভ্রান্ত পরিবারের সন্তান হামিদ উল্লাহ। তাঁর বাবা আলহাজ¦ শামসুদ্দিন আহমদ বিএবিএড ছিলেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের একাধিক মেয়াদের চেয়ারম্যান এবং টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচিত (২য় তম) উপজেলা চেয়ারম্যান। তাঁর পরিবারের পরিচিতি, ঐতিহ্য, সুনাম কারও অজানা নেই। প্রয়াত আলহাজ¦ শামসুদ্দিন আহমদ বিএবিএড ও রহিমা বেগমের ২ মেয়ে ৪ পুত্রের মধ্যে হামিদ উল্লাহ ২য় পুত্র। ৪ ভাইয়ের মধ্যে সবার বড় শহীদুল্লাহ্ শহীদ লজিস্টিক কো-অর্ডিনেটর আইএনজিও মোয়াস, সাইফুল্লাহ বাংলাদেশ পুলিশের এডিশনাল এসপি, ফয়েজ উল্লাহ ককসবাজার সরকারী মহিলা কলেজের প্রভাষক।
হামিদ উল্লাহ মৃত্যুকালে মা, ৩ ভাই, ২ বোন, স্ত্রী হোসনে আরা আরজু (৩৯), অবুঝ অপ্রাপ্ত বয়স্ক ৪ জন শিশুকন্যা যথাক্রমে তাফান্নুন হামিদ তুরসা (১১), সামাহা হামিদ আলিশা (৮), মিফতাহুল জন্নাত রুপ (৪), আহরার জিবরীন রিম (২) রেখে যান। কিন্ত সহায়-সম্পদ কিছুই রেখে যেতে বা গড়ে যেতে পারেননি। পুরো পরিবারে চলছে শোকের বুক ফাটা আর্তনাদ ও হাহাকার।
আইএনজিও ‘মোয়াস’ এ লজিস্টিক কো-অর্ডিনেটর হিসাবে কর্মরত শহীদুল্লাহ্ শহীদ বলেন, ‘আমার ছোট ভাই আল-আরাফা ব্যাংকের সিনিয়র কর্মকর্তা হামিদ উল্লাহর অকাল মৃত্যুপর যারা শোক প্রকাশ করেছেন, দুঃসময়ে আমাদের পরিবারের পাশে দাড়িয়েছেন, দূরদূরান্ত থেকে এসে মরহুমের জানাজায় শরিক হয়েছেন, প্রবাস থেকে দোয়া জানিয়েছেন, সাংবাদিক ভাইয়েরা সংবাদ প্রচার করেছেন সকলকে আমি আমার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে সবাইকে মরহুমের স্ত্রী, ছোট ছোট ৪টি এতিম মেয়েদের জন্য দোয়ার আর্জি জানাচ্ছি। আমার মরহুম ভাইয়ের পক্ষ হয়ে আমি সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি। মহান আল্লাহ যেন মরহুমকে জান্নাতুল ফেরদৌস দান করেন’। ##


সর্বশেষ সংবাদ