বির্তকিত এনজিও মুক্তি কক্সবাজারের ছয়টি প্রকল্পের কার্যক্রম বন্ধ ঘোষণা

প্রকাশ: ২৯ আগস্ট, ২০১৯ ২:৫১ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেক্স::   বহুল বির্তকিত এনজিও মুক্তি কক্সবাজারের ছয়টি প্রকল্পে সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এনজিও ব্যুরো। এখন এনজিও ব্যুারোর নির্দেশ মতো ‘মুক্তি কক্সবাজার’র কার্যক্রম বন্ধ থাকবে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্য মতে, সম্প্রতি রোহিঙ্গাদের সরবরাহের জন্য তৈরি করা প্রায় ১০ হাজার দেশীয় অস্ত্র উদ্ধার করে প্রশাসন। ‘মুক্তি কক্সবাজার’ এনজিও ব্যুরোকে অবগত না করে গোপনে ওইসব অস্ত্র তৈরি করে তা রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করছিলো। এতে কোনো খারাপ উদ্দেশ্য ছিলো। তাই ‘মুক্তি কক্সবাজার’র ছয়টি প্রকল্পের সকল ধরণের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এই নিয়ে তদন্তও চলেছে।

অভিযোগ রয়েছে, বির্তকিত এনজিওমুক্তি কক্সবাজার’র রোহিঙ্গাদের ঘিরে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রয়েছে। এর অংশ হিসেবে তারা রোহিঙ্গাদের বাংলাদেশের বিরুদ্ধে দাঁড় করাতেই গোপনে বিপুল দেশীয় অস্ত্র সররবাহ করছিল।এই ঘটনা ধরার পড়ার পর সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সর্বত্র চলছে সমালোচনা ও প্রতিবাদ। বির্তকিত এনজিও ‘মুক্তি কক্সবাজার’ এরই মধ্যে রোহিঙ্গা ইস্যু ঘিরে গোপনে বাংলাদেশের অনেক ক্ষতি করে ফেলেছে বলে দাবি উঠেছে।


সর্বশেষ সংবাদ