টেকনাফে মারকাজে তা’লীমুল ক্বোররার ক্বেরাত প্রশিক্ষণ কোর্স/২০১৯ সম্পন্ন

প্রকাশ: ২৬ মে, ২০১৯ ১১:৫৭ : অপরাহ্ণ

এম আমান উল্লাহ আমান,টেকনাফ:: সীমান্ত উপজেলা টেকনাফে প্রথম বারের মত অনুষ্টিত হয়েছে ক্বেরাত প্রশিক্ষণ কোর্স ও সহীস কোরআন শিক্ষা।
মারকাজে তা’লীমুল ক্বোররা’র উদ্যোগে টেকনাফ সদর ইউনিয়ন নাজির পাড়া দারুল কোরআন মাদ্রসায় ১লা রমজান থেকে ২০ রমজান পর্যন্ত ২০ দিন ব্যাপী স্থানীয় যুবক,মুরব্বীদের মাঝে সহীহ কোরআন শিক্ষা দেওয়া হয়। এবং মাদ্রাসা পড়ুয়া ছাত্রদের ক্বেরাত প্রশিক্ষণ দেওয়া হয়। যা টেকনাফে প্রথম।

২৬মে ২০রমজান রবিবার দুপুর ২ :৩০ মিনিটে ক্বারি মাওলান রফিক বিন সা’ঈদ এর সভাপতিত্বে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল ছাত্রদের মাঝে পুরস্কার বিতরণ সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা সাইফুল ইসলাম সাইফী ফারইস্ট লাইফ ইন্সুরেন্স লিঃ ইনচার্জ টেকনাফ ও সভাপতি টেকনাফ সাংবাদিক ইউনিটি ।

উক্ত অনুষ্টানে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ছাত্রদের মধ্য থেকে বাছাইকৃত তিন জন্য কে পাগড়ী প্রদান এবং অন্যান্যদের মারকাজে তা’লীমুল ক্বোররার পক্ষ থেকে পুরস্কার এবং পরিচয় পত্র প্রদান করেছে স্থানীয় মুরব্বীসহ উপস্থিত অতিথিবৃন্ধ।

উক্ত ক্বেরাত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্বে ছিলেন ক্বারি মাওলান রফিক বিন সা’ঈদ, ক্বারি মাওলান শাহ নেওয়াজ এবং উক্ত ক্বেরাত প্রশিক্ষণে সার্বিক পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন দারুল কোরআন মাদ্রসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ নুরুল হক।

হাফেজ নুরুল হক জানান ইনশাআল্লাহ এ বছরের ন্যায় ১লা রমজান থেকে ২০রমজান পর্যন্ত ২০ দিন ব্যাপী এই সহীহ কোরআন শিক্ষা ও ক্বেরাত প্রশিক্ষণ কোর্স প্রতি বছর চলবে।


সর্বশেষ সংবাদ