টেকনাফে সিলভারকাপ ফাইনাল খেলায় অলিয়াবাদ চ্যাম্পিয়ন

প্রকাশ: ২১ নভেম্বর, ২০১৮ ৯:০৫ : অপরাহ্ণ

নুরুল হোসাইন, টেকনাফ::: উৎসবমূখর পরিবেশে টেকনাফে  সিলভারকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮(চতুর্থ আসর) ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়ে গৌরব অর্জন করেছে পৌরসভার অলিয়াবাদ ফুটবল একাদশ।

২১শে নভেম্বর বুধবার ঐতিহ্যবাহি টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বিকাল ৩ ঘটিকার সময় সিলভার কাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা পর্ষদের পরিচালক হারুন-অর-রশিদের সভাপতিত্বে নির্বাহী পরিচালক খোরশেদ আলমের সঞ্চালনায় ফাইনাল ফুটবল খেলা অনুষ্টিত হয়।

খেলায় প্রধান অতিথি ছিলেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ রবিউল হাসান।
বিশেষ অতিথি বক্তব্য রাখেন,টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রদীপ কুমার দাশ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া,টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর প্রেস ক্লাবের সভাপতি আব্দুল্লাহ মনির, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ অাব্দুল্লাহ,টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নুরুল হোসাইন, উপজেলা ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক আব্দুল বাসেদ।
আরো উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রধান রেফারী হিসেবে দায়িত্ব পালন করছেন আলী আকবর বাঘা ও সহকারী মোঃ আব্দুল্লাহ, বাবুল ও কানন শর্মা কালা।

টেকনাফে ৩২ টি দলে অংশ গ্রহণের প্রতিদিন শত শত দর্শক এ খেলা উপভোগ করেছেন। ফাইনাল খেলায় প্রায় আট হাজারের বেশি দর্শকের উপস্থিতি সত্যিই প্রশাংসার দাবীদার আয়োজক কমিটি ।

এ খেলায় অলিয়াবাদ ফুটবল একাদশ বিজয়ী হয়ে হ্নীলা ইউনিয়নের ইয়ংবয়েস ওয়াব্রাং ফুটবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে একাধিক গোলের সুযোগ নষ্ট করে দু’দল। খেলায় অলিয়াবাদ ফুটবল একাদশ বেশির ভাগ সময় বল তাদের দখলে রাখলেও গোল থেকে বঞ্চিত হয়। ফলে নির্ধারিত সময়ে গোল না হওয়ায় ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। পরে অলিবাদ ফুটবল একাদশ জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতার ম্যান অব দ্যা নির্বাচিত হন অলিবাদ ফুটবল একাদশের ফেরদৌস। সেরা কিফার নির্বাচিত হলেন অলিয়াবাদ ফুটবল একাদশের ফায়সাল।

ওসি প্রদীপ কুমার দাস বলেন, আমি পুলিশ কর্মকর্তা হিসেবে সেবার উদ্দেশ্যে টেকনাফ মডেল থানায় যোগদান করেছি। তাই আমি ইয়াবার দূর্নাম নিয়ে যেতে চাই না, জনগণের পাশে থেকে ফুলেল মালা নিয়ে যেতে চাই। এই এলাকায় ইয়াবা দূর্নাম রয়েছে, তা মুছতে সকলের সহযোগিতা চেয়ে তিনি আরো বলেন, টেকনাফে যারা চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী তাদেরকে আইনের আওতায় আনা হবে এবং গ্রেপ্তারের চেষ্টা চলছে। বর্তমানে কিছু ইয়াবা ব্যবসায়ী টাকার গরমে সমাজকে অশান্ত করে তুলেছে। তাদের তালিকা দেখে অভিযান শুরু হয়েছে আরো হবে। যতবড় শুক্তিশালী হুকনা কেন, কোন অবস্থাতে চলমান অভিযানে সন্ত্রাস বা কোন ইয়াবা ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না।

প্রধান অতিথি রবিউল হাসান বলেন,“আমি আশা করি ছেলেরাও পিছিয়ে থাকবে না। ভবিষ্যতে ছেলেরা আরো ভালো করবে, এগিয়ে যাবে।” প্রতিকূল আবহাওয়ার মধ্যে যারা টেকনাফ হাই স্কুলের মাঠে খেলা দেখতে এসেছিলেন তাদেরও আন্তরিক অভিনন্দন জানান উপজেলা নির্বাহী অফিসার। বক্তব্যের পর ইউএনও দুই দলের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ান দলকে ৩০ হাজার টাকার নগদ অর্থ, ক্রেস্ট, ট্রপি ও পরাজিত দলকে ১৫ হাজার টাকার অর্থ, ক্রেস্ট ও ট্রপি পুরস্কার তুলে দেন।
পরিশেষে সমাপনী বক্তব্য রাখেন,সিলভার কাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা পর্ষদের পরিচালক হারুন-অর-রশিদ।


সর্বশেষ সংবাদ