নাফনদীতে বিজিবি-বিজিপির যৌথ টহল

প্রকাশ: ১৪ আগস্ট, ২০১৮ ১১:৩৫ : অপরাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফের নাফ নদীতে বিজিবি-বিজিপি পর্যায়ে যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছে বলে জানা গেছে। এটি ছিল ১৮তম যৌথ সমন্বয় টহল। এর আগে আরও ১৭টি যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছিল।
টেকনাফ-২ বিজিবির অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, ১৪ আগস্ট সকাল ৯.৫০টা হতে ১০.৫০ টা পর্যন্ত ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ শাহ আলমের নেতৃত্বে ১৪ সদস্যের একটি টহল দল ২টি স্পীড বোটযোগে এবং প্রতিপক্ষ ২নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ নাকফুরা (নাগাকুরা) ক্যাম্পের পুলিশ ক্যাপ্টেন টান টান এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাতœক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।
উল্লেখ্য, মার্চ মাসে ৪টি, জুন মাসে ৪টি, জুলাই মাসে ৫টি এবং আগস্ট মাসে ৪টিসহ মোট ১৭টি বিজিপির সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও আসামী ১৬ আগস্ট বিজিপির সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে’। ##


সর্বশেষ সংবাদ