আর্ন্তজাতিক আইপিইউ সম্মেলনে বিশেষ দায়িত্বে এমপি কমল

প্রকাশ: ৩১ মার্চ, ২০১৭ ১১:৪৪ : অপরাহ্ণ

সোয়েব সাঈদ = ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত ১৩৬ তম আর্ন্তজাতিক ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনে বিশেষ দায়িত্ব পালন করছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। দেশের ইতিহাসে স্মরণকালের এ সর্ববৃহৎ সম্মলনে বিশ্বের ১৫০টি দেশের ৮৪ জন স্পিকার, ৬০০ জন সংসদ সদস্যসহ ১ হাজার ৫৮০ বিদেশী অতিথি এ সম্মেলনে অংশ নিচ্ছেন। ১ এপ্রিল সন্ধ্যায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিশাল নৌকায় সজ্জিত মঞ্চে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
জানা গেছে, এ সম্মেলনকে ঘিরে রাজধানী ঢাকাকে অপরূপ সাজে সজ্জিত করা হয়েছে। জাতীয় সংসদ ভবনকে রঙ্গিন আলোয় আলোকিত করা হয়েছে।
সম্মলনে আসা বিদেশী মেহমানদের বরণে গত ২৮ মার্চ মধ্যরাত থেকে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ঢাকা শাজজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে বিশেষ দায়িত্ব পালন করে যাচ্ছেন। বিমানবন্দরে বিদেশী অতিথিদের স্বাগত জানাতে প্রতিদিন ৩ ঘন্টা এককভাবে বিশেষ দায়িত্ব পালন করে যাচ্ছেন আইপিইউ সম্মেলন এর হোটেল, তথ্য কেন্দ্র ও সমন্বয় উপ-কমিটির অন্যতম সদস্য সাংসদ কমল।
পাঁচ তারকা মানের লা মেরিডিয়ান ও দ্য ওয়ে হোটেল এসব অতিথিদের অবস্থান পর্যবেক্ষণ করছেন করছেন, সাংসদ কমলের নেতৃত্বে ১১জন সংসদ সদস্যের এ কমিটি। একমিটির নেতৃত্বে একটি বিশাল টিম এসব অতিথিদের নিরাপত্তা, আথিথেয়তা, যোগাযোগসহ সার্বিক বিষয় কাজ করে যাচ্ছেন।
উল্লেখ্য সাংসদ কমলের সমন্বয়ে লা মেরিডিয়ান হোটেলে ১৩৫ জন স্পিকার ও সংসদ সদস্য এবং দ্য ওয়ে হোটেলে ৩৫ জন সংসদ সদস্য রয়েছেন।
জানা গেছে, গত ২৮ মার্চ রামু বিশ্ববিদ্যালয় কলেজ সরকারিকরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে সাংসদ কমল অংশ নিচ্ছিলেন। ওইদিনই সাংসদ কমলকে জরুরী ঢাকায় তলব করে সরকারের পক্ষ থেকে এ বিশেষ দায়িত্ব দেয়া হয়। বিষয়টি অবহিত হয়ে সাংসদ কমল ঢাকায় গিয়ে সরকারের অতিগুরুত্বপূর্ণ এ দায়িত্বভার গ্রহন করেন।
উল্লেখ্য সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ইতিপূর্বে সংসদে শ্রেষ্ঠ বক্তা হিসেবে স্বীকৃতি অর্জন করেন। এছাড়া তিনি সম্প্রতি জাতিসংঘের অধিবেশনে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে পর্যটন রাজধানী কক্সবাজারসহ দেশের পক্ষে গুরুত্বপূর্ণ কথা বলে ব্যাপক প্রসংশিত হন।##

সোয়েব সাঈদ
প্রেস সচিব
আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল
সংসদ সদস্য, কক্সবাজার-৩
৩১ মার্চ ২০১৭
মোবাইল নং-০১৮১৭৬৪৬৮২৫


সর্বশেষ সংবাদ