হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

৭ মাসে বজ্রপাতে ২৪৬ জনের মৃত্যু

টেকনাফ নিউজ ডেস্ক ::  চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগস্ট পর্যন্ত সাত মাসে বজ্রপাতে সারাদেশে ২৪৬ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন ৯৭ জন।

বেসরকারি সংস্থা সেভ দ্য সোসাইটি অ্যান্ড থান্ডারস্টর্ম অ্যাওয়ারনেস ফোরাম দেশের জাতীয় ও আঞ্চলিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল এবং টেলিভিশন স্ক্রল থেকে পাওয়া সংবাদের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে।

রোববার রাজধানীর পুরানা পল্টনের রিসোর্সফুল টাওয়ারে সংগঠনের নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনে বজ্রপাতে হতাহতের এ প্রতিবেদন প্রকাশ করে তারা। এতে বলা হয়, নিহতদের মধ্যে ৩০ জন নারী, ছয়জন শিশু, আটজন কিশোর-কিশোরী ও ২০২ জন পুরুষ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক রাশিম মোল্লা প্রত্যেক মাসের পরিসংখ্যান পৃথকভাবে তুলে ধরেন।

তিনি বলেন, বজ্রপাতে এ বছর সবচেয়ে বেশি নিহতের ঘটনা ঘটেছে সাতক্ষীরায়। এ জেলায় মারা গেছেন ২২ জন। এ ছাড়া কিশোরগঞ্জ, পাবনা, সুনামগঞ্জ, কপবাজার, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নারায়ণগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইল জেলায় বজ্রপাতে বেশি হতাহতের ঘটনা ঘটেছে।

রাশিম মোল্লা জানান, বজ্রপাতে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ধান কাটার সময়। এরপর বেশি নিহত হয়েছেন বৃষ্টিতে ভেজা ও মাছ ধরতে গিয়ে। মাঠে গরু আনতে গিয়ে এবং টিন ও খড়ের ঘরে অবস্থানের সময় বজ্রাঘাতেও অনেকের মৃত্যু হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের গবেষণা সেলের প্রধান আব্দুল আলীম, নির্বাহী সদস্য মাসুদ রানাসহ অন্যরা।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.