টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
করোনার উপসর্গ দেখা দিলে ‘আইসোলেশনে’ থাকবেন যেভাবে ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫.০০ টার পর একাধিক দোকান ও শপিংমল খোলা রাখায় জরিমানা চেয়ারম্যান -মেম্বারদের চলতি মেয়াদ আরও তিন মাস বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ৬৪ জেলার দায়িত্বে ৬৪ সচিব মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা মিয়ানমারে গুলিতে আরও ১০ জন নিহত যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপহরণ করে মুক্তিপণ, র‌্যাবের ৪ সদস্য পুলিশের হাতে গ্রেফতার ১৪ এপ্রিল থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন

৫ দিন পরেই মহাজোট ছাড়ছেন এরশাদ, যোগ দিবেন ১৮ দলে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৩
  • ১৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মহাজোটের প্রধান শরিক দল জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আর ৫ দিন পরেই মহাজোট ছাড়ছেন বলে জানা গেছে।

২৯ জুন রাজধানীর বনানীতে অনুষ্ঠিত ঢাকা বিভাগীয় সম্মেলনে মহাজোট ছাড়ার ঘোষণা দিবেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক একধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে গোপনীয়তা রক্ষার্থে কেউ এ মুহুর্তে এ বিষয়ে মুখ খুলতে চান না।

মহাজোট ছেড়ে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটেই যোগ দিচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এরই মধ্যে পার্টির এক প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্যের মাধ্যমে ইতোমধ্যে এ বার্তা পৌঁছে দেওয়া হয়েছে বিএনপির হাইকমান্ডের কাছে।

এদিকে জাতীয় পার্টির একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, সিঙ্গাপুরে খালেদা জিয়ার সঙ্গে কুশল বিনিময় হয়েছে এরশাদের স্ত্রী রওশন এরশাদের। এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন রওশন। আর লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির মুখপাত্র ও দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

ইতোমধ্যে প্রেসিডিয়াম সদস্যরা তাকে মহাজোট ছাড়ার সিদ্ধান্ত দিয়েছে। চার সিটির নির্বাচনে শাসক দলের ভরাডুবির পর পার্টিতে মহাজোট ছাড়ার চাপ বেড়েছে। একদিকে স্ত্রী রওশন এরশাদসহ দলের একাধিক নেতা মহাজোট থেকে বের হয়ে বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা করে সরকারবিরোধী আন্দোলনে নামতে আগ্রহী। তারা সরকারের অপকর্মে ভার নিজের কাঁধে নিতে চান না।

অপরদিকে এরশাদ মহাজোট থেকে বের হওয়ার ঘোষণা দিলে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ পার্টির একটি অংশ জাপা ছেড়ে আওয়ামী লীগে যোগ দিতে পারে।

তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে স্ত্রী রওশন এরশাদকে নিয়ে অতি সম্প্রতি দীর্ঘ এক দশক পর সিঙ্গাপুর সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

পার্টির ৪৫ প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ৩৫ জনের অধিক বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতায় আগ্রহী। আর দলের ২৭ এমপির মধ্যে অধিকাংশই এ পক্ষে রয়েছেন। এ ছাড়া যুবসংহতি, ছাত্রসমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টিসহ সব অঙ্গসংগঠনের নেতারা মহাজোট ছেড়ে দেওয়ার পক্ষে।

আওয়ামীপন্থি বলে পরিচিত জাপার এক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, স্যার (এরশাদ) যদি আওয়ামী লীগের সঙ্গে বনিবনা না করে মহাজোট ছাড়ার ঘোষণা দেন তাহলে পার্টি আবার ভেঙে যাবে। তিনি বলেন, হঠাৎ স্যার কেন রওশন এরশাদকে নিয়ে সিঙ্গাপুর গেলেন তা নিয়ে আমাদের মধ্যে যথেষ্ট কৌতূহলের সৃষ্টি হয়েছে।

তবে এটাও সত্য, চার সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থীর ভরাডুবির পর মহাজোট ছাড়ার জন্য স্যারের ওপর চাপ আরেক দফা বেড়েছে। সব মিলিয়ে জাতীয় পার্টি মহাজোট ছাড়লে আমরা অনেকেই স্যারের সঙ্গে নাও থাকতে পারি।

আর পার্টির বিএনপিপন্থি এক নেতা জানান, শেষ পর্যন্ত বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটেই যাবে জাতীয় পার্টি। পার্টির এক প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য ইতোমধ্যে লন্ডনে তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন। তবে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

চার সিটিতেও আওয়ামী লীগ জাতীয় পার্টিকে পাশে পায়নি। গাজীপুরেও পাবে না বলে জনা গেছে।

সূত্রে জানা যায়, জাতীয় পার্টি মহাজোটে আসার পর আওয়ামী লীগের কাছ থেকে তেমন কোনো মূল্যায়ন পায়নি। এ জন্য জাতীয় পার্টির নেতা-কর্মীরা মহাজোট ছাড়তে এরশাদকে অনেক দিন ধরেই চাপ দিচ্ছেন। এরশাদও বলেছেন, এ বিষয়ে তিনি যথাসময়ই সিদ্ধান্ত নেবেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT