৪ বাংলাদেশিকে ফেরত আনতে মিয়ানমারে বিজিবি’র ১১ সদস্যের প্রতিনিধি দল

প্রকাশ: ২০ মার্চ, ২০১৯ ১:১০ : অপরাহ্ণ

জসিম মাহমুদ:: মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশিকে ফেরত আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধি দল মিয়ানমার গেছে। বুধবার (২০ মার্চ) সকাল ১০টার দিকে টেকনাফ ২ ব্যাটলিয়ান বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দলটি টেকনাফ চৌধুরী পাড়া ঘাট দিয়ে স্পিডবোটে করে রওনা দিয়েছেন।  ওই চারজন হলেন, মোহাম্মদ জসিম, মোহাম্মদ ইলিয়াস, আজগর আলী ও সাব্বির আহমদ। তারা সবাই টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া ও মৌলভী পাড়ার বাসিন্দা বলে জানা গেছে।

বিজিবি ছাড়াও এই দলে জেলা প্রশাসকের প্রতিনিধি উপজেলা সহকারী কমিশনার ভুমি প্রণয় চাকমা ও পুলিশ সুপারের প্রতিনিধি টেকনাফ মডেল থানার পরির্দশক (তদন্ত) এবিএমএস দোহা আছেন।
টেকনাফ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার এ তথ্য জানিয়েছেন।
বিজিবির সূত্রে জানা গেছে, মিয়ানমারের মংডু ১নং এন্ট্রি পয়েন্ট ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট অভিবাসন কেন্দ্রে মংডু অভিবাসন বিভাগের কর্মকর্তা হটেন লিনেনের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল নিয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠক শেষে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশি নাগরিককে বিজিবর হাতে তুলে দেওয়ার কথা রয়েছে।
এদিকে বিভিন্ন সময় অবৈধ অনুপ্রবেশের দায়ে চার বাংলাদেশিকে আটক করেছিল মিয়ানমার কর্তৃপক্ষ। কারাভোগ শেষ হওয়ায় তাদের দেশে ফেরত আনার উদ্যোগ নেয় বিজিবি। বুধবার পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনার কথা রয়েছে


সর্বশেষ সংবাদ