টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

২৭ জেলেকে মুক্তি দিয়েছে মিয়ানমার আমর্ড পুলিশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৫ জুলাই, ২০১৩
  • ৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

top_250520হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:::::নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া টেকনাফের ২৭ জেলেকে মুক্তি দিয়েছে মিয়ানমারের আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

১৪ জুলাই সন্ধ্যা ৭ টায় জেলেদেরকে মুক্তি দিয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবি ৪২ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল জাহিদ হাসান।

মুক্তি পাওয়ার পর আটক জেলেরা সন্ধায় পৌরসভার নাইট্যংপাড়া সীমান্ত দিয়ে টেকনাফে ফিরে আসে। তবে আটক জেলেদেরকে মুক্তি দিলেও জাল ও নৌকা ফেরত দেয়নি মিয়ানমার সীমান্তে নাসাকার পরিবর্তে দায়িত্ব পালন করা উক্ত বাহিনী।

উল্লেখ্য ১২ জুলাই শুক্রবার সন্ধ্যায় ৫ টি নৌকা ও ১টি উদ্ধারকারী ট্রলারসহ ২১ জন জেলে এবং ১৩ জুলাই শনিবার অপর ৩ জন সহ মোট ২৪ জন জেলেকে নাফ নদী থেকে ধরে নিয়ে গিয়েছিল মিয়ানমার বাহিনী।

এদিকে হঠাৎ করে নাফ নদী থেকে জেলেদের ধরে নিয়ে যাওয়ার ব্যাপারে মিয়ানমার কর্তৃপক্ষের কোন বক্তব্য জানা না গেলেও স্থাণীয় জেলেদের সাথে কথা বলে জানা যায়, এতোদিন টেকনাফের জেলেরা নাসাকার সাথে চুক্তি করে মিয়ানমার সীমানায় মাছ ধরতো। নাসাকা মিয়ানমার জলসীমা সেদেশের কতিপয় ব্যক্তির কাছে ইজারা প্রদান করতো।FISHER...-300x165

সেসব ব্যক্তিরা টেকনাফের প্রতিটি জেলে নৌকা থেকে বার্ষিক এক হাজার টাকা করে আদায় করতো। বিনিময়ে নাসাকা তাদের মাছ ধরায় কোন প্রকার বাধাঁ সৃষ্টি করতো না।

কিন্তু  হঠাৎ করে সীমান্ত থেকে নাসাকা বাহিনী প্রত্যাহার করে নেওয়ায় নতুন দায়িত্বে আসা আমর্ড পুলিশ ব্যাটালিয়ন তাদের সীমানায় বাংলাদেশী জেলেদের দেখতে পেয়ে ধরে নিয়ে যায়।

ফেরত আসা জেলেরা হচ্ছে, টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়ার জয়নাল আবেদীনের ৩ছেলে আবুল মিয়া (৪৫), নুর বশর (৩৫), মোঃ ইউনুছ (৩০), নুর বশরের ২ছেলে মোঃ ইয়াছের (১৪) ও কালা মিয়া(১৩), আবুল মিয়ার ছেলে ওমর ফারুক (১৪), আবুল মাহাজনের ছেলে মোহাম্মদ (২৮), মৃত আবদুল মতলবের ছেলে মোঃ আব্দুল্লাহ (২৫), মোঃ আকবরের ছেলে মোঃ আয়ুব (৩০), হোছন জোহারের ছেলে আবুয়া (২২), মোঃ হোছনের ছেলে আবদুল করিম (৩০), কামাল হোছনের ছেলে ফজল আহম্মদ (২৬), আবুল হাশেমের ছেলে মোঃ মোর্শেদ (২৬), মোঃ কাদেরের ছেলে মোঃ হাশিম (৩৫), হামিদ হোছনের ছেলে কামাল হোছন (১২), মৃত নুর হোছনের ছেলে আবু ছৈয়দ (২৮), কালামিয়ার ছেলে আলী আহমদ (২৫), টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়ার মোঃ হোছনের ছেলে মোঃ ফয়েজ (৩৫), ইমাম হোছনের ছেলে নজির আহমদ (৩২), আবু তাহেরের ছেলে ইসমাইল (৩০), নুরুল ইসলামের ছেলে আমির হোছন (২৭) , টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার আমীর হোসেনের দুই ছেলে মোঃ আরব(১৮), মোঃ সেলিম(১৭) ও আমির হোসেনের ছেলে মোঃ জাহেদ(১৮)

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT