টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের ১৫০ বিলিয়ন ডলারের মামলা ‘আল্লাহ ছাড় দেন, ছেড়ে দেন না’ স্বেচ্ছায় সেন্টমার্টিনদ্বীপে আটকা পর্যটকদের হোটেল ভাড়া অর্ধেক কমিয়ে মাইকিং টেকনাফে মুক্তির প্রকল্প অবহিতকরণ কর্মশালা টেকনাফে লবণ উৎপাদনের শুরুতেই বিপত্তি তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী দারুল মা’আরিফে সাংবাদিকতা ও গণযোগাযোগ কোর্স চালু টেকনাফ পৌরসভা মেয়র ও ৪ কাউন্সিলর বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত চকরিয়ায় র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২জন নিহত : আটক-২, অস্ত্র ও গুলি উদ্ধার তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

১৮ দলের সমাবেশ শুরু

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৮ নভেম্বর, ২০১২
  • ২০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাটাইমস রিপোর্ট: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের সমাবেশ শুরু হয়েছে। আজ বুধবার বেলা দেড়টার দিকে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।
বিএনপির নেতৃত্বাধীন জোটের শরিক দল ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য দিচ্ছেন। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে, ঢাকঢোল পিটিয়ে, বাঁশি বাজিয়ে জোটের নেতাকর্মীরা নয়াপল্টন এলাকায় আসতে শুরু করেন। দুপুর ১২টার পর নেতা-কর্মীদের সমাগম বাড়তে থাকে। ঢাকার আশপাশের এলাকা ছাড়াও নোয়াখালী, ঝালকাঠিসহ বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা এ কর্মসূচিতে যোগ দিয়েছেন।

এর আগে সমাবেশ উপলক্ষে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ নির্মাণসহ সব প্রস্তুতি সকালে শেষ করেছে বিএনপি। এ সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা দেয়ার কথা রয়েছে।

সকালে মহানগর আহবায়ক ও দলের সহসভাপতি সাদেক হোসেন খোকা বলেন, জনসভার সব প্রস্তুতি আমরা শেষ করেছি। এখন আমরা সমাবেশে প্রধান অতিথি খালেদা জিয়ার আগমনের প্রতীক্ষায় আছি। বুধবার সকাল ৮টা থেকে জনসভাস্থলে বিএনপিসহ ১৮ দলীয় জোটের ছোট ছোট মিছিল আসতে শুরু করেছে। নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত সড়কের সব যানচলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। সভাস্থলে নেতা-কর্মীদের উৎসাহ-উদ্দীপনা দেয়ার জন্য সকাল সোয়া ১০টা থেকে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দল-জাসাসের শিল্পীরা দলীয় ও দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করছে। নির্দলীয় সরকারের দাবিতে ঢাকা মহানগর ১৮ দলীয় জোটের উদ্যোগে এ সমাবেশে বিকালে প্রধান অতিথি হিসেবে জোট নেত্রী খালেদা জিয়া বক্তব্য দেবেন। নয়া পল্টন সড়কের এক পাশে ৬০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট চওড়া মঞ্চ নির্মাণ করা হয়েছে। মঞ্চের ব্যানারে জিয়াউর রহমান খালেদা জিয়া ও তারেক রহমান প্রতিকৃতির পাশে নির্দলীয় সরকারের দাবি ও সরকারের ব্যর্থতার কথা উল্লেখ রয়েছে। ঢাকা মহানগর পুলিশের বেধে দেয়া নির্ধারিত সীমানা ফকিরেরপুল ক্রসিং থেকে বিজয়নগরের নাইটেঙ্গল মোড় পর্যন্ত সড়কের লাইটপোস্টগুলোতে আড়াইশ মাইক লাগানো হয়েছে। খালেদা জিয়ার বক্তব্য দেখার জন্য ফকিরেরপুল ও নাইটেঙ্গল মোড়ে কয়েকটি বড় পর্দার টিভি স্থাপন করা হয়েছে।
দলীয় নিরাপত্তার বাইরে মঞ্চের চারপাশে দুই স্তরের পুলিশ বেষ্টনির পাশাপাশি পুরো নয়া পল্টন সড়কের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। ভবনের ছাদে বসানো হয়েছে পুলিশি পাহারা। মঞ্চের চারপাশে আধা কিলোমিটার এলাকা জুড়ে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।
এদিকে আগের মতো খালেদা জিয়ার এ সভাও ইন্টারনেটে দেখা যাবে বলে জানিয়েছেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি। তিনি বলেন, জনসভার পুরো কার্যক্রম ইন্টারনেটে (www.bnplive.com) সরাসরি সম্প্রচার করা হবে। দুপুর ২টা থেকে এ সম্প্রচার কার্যক্রম শুরু হয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT