টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

১৫ ফেব্রুয়ারি থেকে মাঠে নামছে আওয়ামী লীগ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ৯৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিএনপি ঘোষিত ছয় বিভাগে সমাবেশের পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সারাদেশে সমাবেশ ও গণসংযোগের কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন দলটি। পাল্টাপাল্টি এ কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে ফেব্রুয়ারিতে রাজনীতির মাঠ আবারও সরগরম হওয়ার আভাস দেখা দিয়েছে।

শুক্রবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশব্যাপী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি আরও জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা দিবস ও মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে দেশব্যাপী সমাবেশ ও গণসংযোগের কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলের সব শাখা ১৫ ফেব্রুয়ারি থেকে এ কর্মসূচি শুরু করবে। দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা স্ব স্ব বিভাগের কর্মসূচি সমন্বয় করবেন।

বিএনপি ঘোষিত কর্মসূচির কঠোর সমালোচনা করে তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপির এ সমাবেশের কর্মসূচি দেশের শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্টের ষড়যন্ত্র। রাজনৈতিক কর্মসূচির নামে দেশের বিরাজমান স্থিতিশীল পরিস্থিতি বিনষ্টের যেকোনো অপপ্রয়াস আওয়ামী লীগ রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।

ওবায়দুল কাদের বলেন, দেশে এমন কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি বা ইস্যু নেই যে, বিএনপিকে আন্দোলন করতে হবে। যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিকে আওয়ামী লীগ স্বাগত জানায়। কিন্তু সমাবেশের নামে সহিংসতা সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে শক্ত হাতে তা দমন করা হবে।

তিনি বলেন, বিএনপি দেশ ও জাতির কল্যাণ ভুলে নানা অপপ্রচার ও ষড়যন্ত্রের পথকেই রাজনৈতিক কৌশল হিসেবে বেছে নিয়েছে। তারা কোটি টাকা ব্যয় করে লবিস্ট নিয়োগ করে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে। বিএনপি একদিকে অপপ্রচারে অর্থ বিনিয়োগ করছে, অন্যদিকে ধোয়া তুলসি পাতা সেজে ব্যাখ্যা দাবি করছে।

অপরাজনীতি পরিহার করে জনগণের জন্য রাজনীতি করার জন্য বিএনপি নেতাদের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন ছাড়া গণতান্ত্রিক ব্যবস্থায় সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। তাই ষড়যন্ত্রের পথ ত্যাগ করে জনকল্যাণের রাজনীতি করুন।

আল জাজিরা টেলিভিশনে প্রচারিত ‌‘অল দ্য প্রাইম মিনিস্টার্স ম্যান’ শীর্ষক প্রতিবেদন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আল জাজিরার মিথ্যা অপপ্রচারে এ দেশের জনগণ বিভ্রান্ত হবে না। অপপ্রচারের বিপরীতে জনগণ শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির সুফল ভোগ করছেন।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকারের স্পষ্ট ও কঠোর অবস্থানকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি তাদের সহযোগীদের নিয়ে বিদেশের মাটিতে বসে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তবে অপকর্মকারী কেউ শেখ হাসিনার মানুষ হতে পারে না। তার কাছে কোনো অপকর্মকারী ও দুর্নীতিবাজের প্রশ্রয় নেই। এদেশের রাজনীতিতে গত ৫০ বছরে বঙ্গবন্ধু পরিবারই সততার প্রতীক। তাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজেকে কোনো সিন্ডিকেটের কাছেই জিম্মি করেননি

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT