টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

১২ ও ১৩ আগস্ট জামায়াতের হরতাল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৪ আগস্ট, ২০১৩
  • ১৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

image_482বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নির্বাচন কমিশনের (ইসি) দেয়া নিবন্ধন অবৈধ ঘোষণা করে দেয়া রায়ের প্রতিবাদে দলটি আগামী ১২ আগস্ট সোমবার ও ১৩ আগস্ট মঙ্গলবার হরতাল আহ্বান করেছে। সেই সঙ্গে আগামী শনিবার সারা দেশে বিক্ষোভ করবে দলটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে এ হরতাল আহ্বান করেন। বিবৃতিতে বলা হয়, সরকারের ষড়যন্ত্র, চক্রান্ত ও জামায়াতকে নিশ্চিহ্ন করার পরিকল্পনার বিরুদ্ধে এ বিক্ষোভ ও হরতাল পালন করা হবে।

বিবৃতিতে বলা হয়, সংবিধানের ৩৮ অনুচ্ছেদের অধীনে জামায়াত একটি রাজনৈতিক দল হিসেবে কাজ করার অধিকার রাখে। জামায়াতের নিবন্ধন বাতিলের রায় একটি ভুল রায়। এ রায়ের মাধ্যমে সরকারের রাজনৈতিক উদ্দেশ্যের প্রতিফলন ঘটেছে।

বিবৃতিতে আরো বলা হয়, কোনো দলের নিবন্ধন সম্পর্কে পদেক্ষপ নেয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের। আর নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন সংক্রান্ত কার্যক্রমের আনুষ্ঠানিকতা শেষ করার আগেই আদালত নিবন্ধন বাতিল করায় আমরা বিস্মিত। এটা আইনের শাসন, গণতন্ত্র, মৌলিক অধিকার ও সংবিধান পরিপন্থি। পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে মানুষের দুঃখ কষ্টের কথা বিবেচনা করে এই মুহূর্তে হরতালের মতো কর্মসূচি থেকে বিরত রইলাম। তবে এই অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও মৌলিক অধিকার পরিপন্থি এ রায়ের বিরুদ্ধে কর্মসূচি অব্যাহত থাকবে।

এর আগে দুপুরে বিচারপতি এম মোয়াজ্জাম হোসেনের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করে রায় দেন। পরে এ রায়ের স্থগিতাদেশ চেয়ে চেম্বারজজ আদালতে আপিল করেছে জামায়াত।

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT