টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলা হাসপাতাল সড়ক যেন মনে হয় একটি ডাষ্টবিন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২৪ মে, ২০১৩
  • ৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাদ্দাম হোসাইন, হ্নীলা ॥Saddam Pic Nilla 24-05-2013টেকনাফের হ্নীলা হাসপাতাল সড়ক অল্প বৃষ্টি হলে যেন মনে হয় একটি ডাষ্টবিন। অল্প বৃষ্টিতে রাস্তার পাশের নালার বর্জ্যগুলি
রাস্তার উপরে জমে থাকায় বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে স্কুল-মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও পথচারীদের। কর্তৃপক্ষের চরম গাফিলতির কারণে দূর্ভোগের শিকার হতে হচ্ছে বলে অভিযোগ শত শত মানুষের।
সরজমিনে গিয়ে দেখা যায়, অল্প বৃষ্টিতে নালার বর্জ্যগুলো এবড়োথেবড়ো হয়ে পড়ে আছে রাস্তার উপর। বৃষ্টি বাড়ার সাথে সাথে সড়কটিতে পানি জমে একাকার। শিক্ষার্থীরা ঘর থেকেই বেরোতেই রাস্তার উপর ছড়িয়ে ছিটিয়ে থাকা বর্জ্য মাড়িয়ে যেতে হয় স্কুল-মাদ্রাসায় এবং বাজারে। রাস্তার পাশের নালাগুলো র্দীর্ঘ দিন ধরে পরিস্কার না করার ফলে বর্জ্যগুলো বেরিয়ে যাওয়ার কোন পথ না থাকায় পুরো রাস্তা আবর্জনার স্তপে পরিণত হয়েছে। হ্নীলা শাহ মজিদিয়া মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী সেলিনা আকতার জানান, অল্প বৃষ্টিতেই সড়কে পানি জমে যায়। নালাগুলো পরিস্কার না থাকায় এ অবস্থার সৃষ্টি হচ্ছে। বর্ষা মৌসুম আসলে সড়কের অবস্থা আরো নাজুক হওয়ার সম্ভাবনা প্রবল। ব্যবসায়ী জাবেদ জানান, এই সড়কের নালাগুলো র্দীর্ঘ দিন ধরে ভরাট হয়ে আছে। এই নালা পরিস্কার না করার ফলে বর্জ্যগুলো বেরিয়ে যাওয়ার কোন পথ না থাকায় পুরো সড়ক আবর্জনার স্তপে পরিণত হয়েছে। ময়লা ফেলার জন্য নেই কোন ডাষ্টবিন, যে যার মতো যেমন ইচ্ছে রাস্তায় ফেলছে সব ময়লা। একটু বৃষ্টিতে এই সব ময়লার পানি ঢুকে পড়ছে দোকান পাটে। স্থানীয় মজিদিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক ফরিদুল আলম বি-এসসি. জানান, এই এলাকায় রয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। কর্তৃৃপক্ষের অবহেলায় ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার কয়েক হাজার শিক্ষার্থী। সামান্য বৃষ্টিতে নাজুক পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। এই জনপদের কর্তৃপক্ষের নেই কোন নজরদারী। দেখেও না দেখার ভান করে আছে তারা। চরম এক অব্যবস্থাপনার স্বীকার এলাকাবাসী। এ অবস্থায় আগামী বর্ষার আগে দ্রুত পরিবর্তন ও উন্নয়নের দাবী করেছেন এলাকার সচেতন মহল।
##############

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT