টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হ্নীলায় ১মহিলার ভোগ দখলীয় জমি অপর মহিলা কর্তৃক ভূয়া দলিল সৃজন করে দখলের চেষ্টা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুন, ২০১৩
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

শামসুল আলম শারেক=  টেকনাফের হ্নীলায় ১মহিলার মালিকানাধীন ভোগ-দখলীয় জমি আরেক মহিলা ভূয়া দলিল সৃজন করে জবর-দখলের অপচেষ্টা শুরু করেছে। ঘটনাটি ফাঁস হওয়ায় এখন এসিল্যান্ডের নিকট বিষয়টির প্রতিকার চাইবে মালিকপক্ষ।

ভূক্তভোগীদের অভিযোগে জানাযায়-টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের হোয়াব্রাং এলাকার আহমদ হোছনের স্ত্রী লোদা খাতুন দীর্ঘদিন যাবত মধ্যম হ্নীলা মৌজার বিএস খতিয়ান নং-১২৪৬,বিএস দাগ নং-১০৪৯৪/১০২৮১এর ১২শতক জমি ভোগ-দখল করে আসছে। কতিপয় মুন্সী নামধারী ভূমি অফিসের দালালের সহায়তায় একই এলাকার লাল মিয়ার স্ত্রী মানিক খাতুন লোভের বশীভূত হয়ে ১৪/০৬/১৯৮০ইং সৃজন করা দলিল দেখিয়ে দলিল নং-১৯৮৫ সৃজন করেন।  যার নামজারী মামলা নং-৩৩১৪/২০১২-২০১৩ইং। বর্তমানে মানিক খাতুন দাবী করছে লোদা খাতুনের কাছ থেকে ১৯৮০সালে ক্রয় করেছে এবং এখনই দখল ছেড়ে দিতে হবে। এ কথা শুনার পর লোদা খাতুন বলেন আমি এখনো এই জমি ভোগ-দখলে আছি এবং আদৌ কাউকে এই জমি বিক্রি করি নাই। এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী হোয়াইক্যং ইউপির প্যানেল চেয়ারম্যান জাহেদ হোছাইন জানান-আমার জানামতে লোদা খাতুন দীর্ঘদিন ধরে এ জমি ভোগ-দখল করে আসছে। এখনো দখলে রয়েছে। কিন্তু একশ্রেণীর দালাল চক্র ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসকে জিম্মি করে নিরীহ লোকজনকে ভূয়া দলিল সৃজন করে দিয়ে নিজেরা লাভবান হচ্ছে। পথে নামছে প্রকৃত মালিকেরা। এই চক্রান্তের জন্য জমির প্রকৃত মালিক ভূমি অফিস কেন্দ্রিক দালালদের দায়ী করেন। চিহ্নিত এসব দালালের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ ও সহায়তা কামনা করেছেন।

ভূয়া দলিল সৃজন করে অপরের জমি জবর দখলের চক্রান্তের প্রতিকার চেয়ে লোদা খাতুন টেকনাফ উপজেলা ভূমি কমিশনার বরাবরে আবেদন করবেন বলে জানান। উল্লেখ্য দীর্ঘদিন যাবত বিভিন্ন অফিসে চিহ্নিত এসব দালালেরা নানা অপকর্ম করে ভূমিবিরোধ বাড়িয়ে দিচ্ছে। ######

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT