টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হোয়াইক্যংয়ে ৪ বছর আগে বিক্রিত জমি ছেলে দিয়ে মিথ্যা মামলায় জড়িয়ে জবর দখলের চেষ্টা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৭ জানুয়ারি, ২০১৩
  • ১২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

আমিনুল ইসলাম,হ্নীলা…
টেকনাফের হোয়াইক্যংয়ে একটি মামলাবাজ চক্র ৪বছর আগে বিক্রি করা জমি জবর দখলের জন্য ছেলের মাধ্যমে মিথ্যা মামলায় জড়িয়ে ক্রেতা পক্ষকে হয়রানি করে জবর দখল করার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে।
ভূক্তভোগীদের অভিযোগে জানাযায়- সীমান্ত জনপদ টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকার মৃত পেঠান আলী ৩পুত্র হাজী সোলেমান, আব্দু শুক্কুর ও আব্দু সালামের মধ্যে প্রত্যেককে সাড়ে ৩৭ শতক করে জমি দান করেন। গত ২১/০৪/২০০৯ইং হাজী সোলেমান ও স্ত্রী ছেনুয়ারা মিলে স্থানীয় ওয়াজ উদ্দিনের ছেলে মোহাম্মদ হোছনকে ৩দাগে ৩০শতক জমি দলিলমূলে বিক্রি করেন। উক্ত জমিতে মোহাম্মদ হোছন গং লবনের গোদাম তৈরী করে ব্যবসা-বাণিজ্য চালিয়ে আসছিল। হঠাৎ ২০১২ ইং সালের আগষ্ট মাসে জমি বিক্রেতা হাজী সোলেমানের পুত্র ছৈয়দ হোছন,জিয়াবুল হোছন, ফরিদ আলম,নুরুল আলম,শামসুল আলম,হামিদ হোছন গং মিলে লোভের বশীভূত হয়ে জবর দখলের উদ্দেশ্যে লোকজন নিয়ে রাতের আঁধারে লবনের গোদাম ভাংচুর করে। তার পর বিলে চরন্ত পশুর উপর হামলা চালিয়ে মেরে ফেলে। এ ব্যাপারে কক্সবাজার কোর্টে একটি মামলাও দায়ের করা হয়। এরপরও উক্ত চক্র এই জমিটি জবর দখল করে নেওয়ার অপতৎপরতা চালাচ্ছে। এমনকি বসত-বাড়িতে হামলা চালিয়ে গাছপালা কেটে নিয়ে যায়। উল্টো মিথ্যা মামলায় জড়িয়ে ক্রেতা পক্ষকে হয়রানি করে আসছে। প্রভাবশালীরা ক্ষমতার দাপট দেখিয়ে বিভিন্ন স্থানে বিচার কার্যক্রমে বাঁধাগ্রস্থ করার ফলে জমি ক্রেতারা এখন নিরাপত্তাহীনতায় ভূগছে বলে অভিযোগ এনেছেন। এ ব্যাপারে অভিযুক্ত ছৈয়দ হোছনের সাথে যোগাযোগ করা হলে বলেন-তাদের কোন কাগজ পত্র নেই। তাদের অভিযোগ সত্য না।
জমি ক্রেতা লোকজন তাদের কেনা জমি ভোগ-দখল এবং স্বাভাবিক জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার আন্তরিক সহায়তা কামনা করেছেন। #########################

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT