টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হোয়াইক্যংয়ে সংখ্যালঘু পল্লীতে পরিদর্শনে ডিআইজির নেতৃত্বে ৫সদস্যের প্রতিনিধি দল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১২
  • ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

হুমায়ুন রশিদ,টেকনাফ : গত ১মাস পূর্বে রামুর উত্তম বড়–য়ার ফেইসবুকে  পবিত্র কোরআন শরীফ অবমাননা ও ইসলাম বিদ্বেষী ছবি পোস্ট করার জেরধরে  টেকনাফের হোয়াইক্যংয়ে ঘটে যাওয়া নৃশংস অগ্নিসংযোগ ও বসত-বাড়ি ভাংচুরের ঘটনায়  দায়ের করা মামলার তদন্ত কার্যক্রম পরিদর্শনে এসেছেন ডিআইজির নেতৃত্বে ৫সদস্যের প্রতিনিধি দল।
তথ্যানুসন্ধানে জানাযায়-গত ৩০সেপ্টেম্বর সন্ধ্যায় টেকনাফের হোয়াইক্যং বড়–য়া ও হিন্দু পল্ল¬ীতে হামলা ও অগ্নিসংযোগ করার ঘটনা ঘটে। এ ন্যাক্কারজনক ঘটনায় হোয়াইক্যং ফাঁড়ির এএসআই মাহফুজ বাদী হয়ে ৭০ জন এজাহার নামীয় আসামীসহ অজ্ঞাত ২/৩ শত লোককে আসামী করে মামলা দায়ের করে। এছাড়া জোয়ারী খোলার মালিক সাধন মল্লিক বাদী হয়ে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে ৩৩ জন এজাহার নামীয় আসামীসহ অজ্ঞাতনামা ২ থেকে আড়াই শত লোককে আসামী করে মামলা দায়ের করেছে। উক্ত ২ মামলায় ৬৫৩জনকে আসামী করার পর আসামী ধরতে এলাকায় বিশেষ অভিযান শুরু হয় পুলিশের। এ পর্যন্ত ২টি মামলায় পুলিশ ৩৮জন আসামীকে আটক করে হাজতে প্রেরণ করেছে।
এসব মামলার তদন্ত কার্যক্রম ও অগ্রগতি মনিটরিং করার জন্য ৩১অক্টোবর সন্ধ্যা সোয়া ৬টারদিকে বাংলাদেশ পুলিশের ডিআইজি মীর শহিদুল ইসলাম(পিপিএম)এর নেতৃত্বে ৫সদস্যের প্রতিনিধি দলের অন্যরা হচেছ – চট্টগ্রাম পুলিশের উপ-কমিশনার (সিএমপি) বনজ কুমার মজুমদার, বাংলাদেশ পুলিশ(অপরাধ-৪)এ আই জি-কাজী জিয়া উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের এস এস সিআইডি-মোঃ আবু সুফিয়ান, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইলতুৎমিশ। এ ছাড়া তাদের সফরসঙ্গী ছিলেন-জেলা পুলিশ সুপার সেলিম মোহাম্মদ জাহজাঙ্গীর, এএসপি সার্কের-ফারুক আহমদ,টেকনাফ থানার অফিসার্স ইনচার্জ-মোহাম্মদ ফরহাদ, হোয়াইক্যং ফাঁড়ির আইসি-বখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ।
কর্মকর্তাবৃন্দ দায়েরকৃত মামলা ২টির অগ্রগতি পর্যালোচনা করেন এবং বড়–য়া সম্প্রদায়ের লোকজনের সাথে মত বিনিময় করেন। ###############################

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT