টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হেফাজতের হামলায় আহত বুয়েট শিক্ষার্থী আর নেই

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৩
  • ১৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক *** হেফাজতে ইসলাম কর্মীদের হামলার শিকার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আরিফ রায়হান দ্বীপ (২৪) মারা গেছেন। দীর্ঘ তিন মাস মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে সোমবার রাত সাড়ে ৩টার সময় রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান। বুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি তন্ময় আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। আজ মঙ্গলবার সকালে বুয়েটের প্রশাসনিক ভবনের সামনে দ্বীপের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বুয়েটের উপাচার্য, দ্বীপের বাবা, বুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। জানাজা শেষে মরদেহ দ্বীপের গ্রামের বাড়ি পিরোজপুরের নাজিরপুরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সেখানে তার দাফন করা হবে বলে জানা গেছে। বুয়েটের কবি নজরুল ইসলাম হলের ২২৪ নং কক্ষের আবাসিক ছাত্র ছিলেন দ্বীপ। গত ৯ এপ্রিল সকাল সাড়ে এগারোটার দিকে আবাসিক হলের নিজ কক্ষে দুর্বৃত্তের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত হন এই ছাত্র। চাপাতির কোপ তার মাথা, বাম চোখসহ গালে আঘাত হানে। তার পিঠেও চাপাতির কোপ পড়ে।

খবর পেয়ে সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। সেখানে অবস্থার অবনতি হলে পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য দীপকে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে স্কয়ার হাসপাতালে আনা হয়। সেখানে গত তিন মাস অচেতন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন এই শিক্ষার্থী। দ্বীপের সহপাঠীরা জানান, হামলাকারী পাঞ্জাবি পরিহিত ছিলেন বলে জানিয়েছেন তারা। হলে দ্বীপের পাশের রুমের বাসিন্দা বুয়েট ছাত্র তন্ময় জানান, ইতিপূর্বেও ফেসবুক মারফত দীপকে হত্যার হুমকি দেওয়া হয়েছিলো।

এ ঘটনায় বুয়েটের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে বুয়েটের প্রবেশ পথগুলোতে তালা দিয়ে দেন এবং ৯ দিন ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকে। ঘটনার দিনই বুয়েটের নজরুল ইসলাম হলে ঘটনাস্থল থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়ে। ব্যাগের ভেতরে পাঞ্জাবি, পায়জামা ও একটি চাপাতি এবং তার ক্রয় রশিদ পাওয়া যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে গত ১৭ এপ্রিল মেজবাহউদ্দীন নামে বুয়েটেরই আরেক ছাত্রকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। মেজবাহ বুয়েটের স্থাপত্য প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। জিজ্ঞাসাবাদের সময় মেজবাহউদ্দীন দ্বীপকে কুপিয়েছেন বলে স্বীকার করেছেন বলে জানায় গোয়েন্দা পুলিশ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT