টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

হেফাজতের শত শত লাশ গুম হয়েছে, দাবি বিএনপির

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০১৩
  • ১৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

মতিঝিলে গতরাতে অবস্থান নেওয়া হেফাজতে ইসলামের ‘সহস্রাধিক’ নেতা-কর্মী নিহত হয়েছেন এবং তাঁদের শত শত লাশ গুম করা হয়েছে বলে দাবি করেছে প্রধান বিরোধী দল বিএনপি।
আজ সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এ দাবি করেন। এর আগে ১৮ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।
খোকার দাবি, হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার মধ্যরাতে হামলা চালিয়েছে। এটিকে তিনি ‘গণহত্যা’ হিসেবে উল্লেখ করেন। তাঁর দাবি, ১৯৭১ সালের ২৫ মার্চ মানবতাবিরোধী যে অপরাধ হয়েছিল, রোববার দিবাগত রাতের ঘটনা তাকেও হার মানিয়েছে। তিনি বলেন, যদি আরও রক্ত দিতে হয়, বিএনপি দেবে, তবু এই ‘অগণতান্ত্রিক অবস্থা’ চলতে দেওয়া হবে না। প্রয়োজনে ৬০ লাখ মানুষ প্রাণ দেবে।
হেফাজতে ইসলামের গতকালের কর্মসূচিকে রাজনৈতিক উল্লেখ করে সাদেক হোসেন খোকা বলেন, রাজনৈতিক কর্মসূচিতে এ ধরনের হামলার ঘটনা অতীতে ঘটেনি। তিনি অভিযোগ করেন, এখন কওমি মাদ্রাসা সরকারের হামলার লক্ষ্যবস্তু। তিনি বর্তমান পরিস্থিতির জন্য শাহবাগের গণজাগরণ মঞ্চকে দায়ী করে বলেন, এ মঞ্চ ভেঙে দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপির বক্তব্যই সঠিক। এই গণজাগরণ মঞ্চের কারণে দেশে গৃহযুদ্ধ ও হানাহানি পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই অস্থির অবস্থার দায় সরকারকে নিতে হবে।
বায়তুল মোকাররম এলাকায় পবিত্র কোরআনে আগুন দেওয়া ও সাংবাদিকদের ওপর হামলার জন্য স্বেচ্ছাসেবক লীগকে দায়ী করেন বিএনপির এই নেতা। তাঁর দাবি, দেবাশীষ নামের স্বেচ্ছাসেবক লীগের এক নেতার নেতৃত্বে ওই সব ঘটনা ঘটেছে।
বিএনপির সূত্র জানায়, রাতে ১৮ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখান থেকে জোটের নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।
আজ বেলা তিনটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৮ দলের সমাবেশ করার কথা ছিল। কিন্তু ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আজ সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করায় সমাবেশ বাতিল করার সিদ্ধান্ত হয়। পরে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT