টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

‘হেফাজতের অবরোধে বিএনপি-জামায়াত নাশকতা চালাতে পারে’

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০১৩
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কমঢাকা: হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ কর্মসূচিতে বিএনপি-জামায়াত নাশকতা চালাতে পারে আশঙ্কায় সংগঠনটিকে তাদের কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি বলেন, “আমাদের কাছে তথ্য আছে হেফাজতের ডাকা কর্মসূচিতে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা অনুপ্রবেশ করে বড় ধরনের নাশকতা সৃষ্টি করতে পারে। আমি হেফাজতের অবরোধ কর্মসূচি প্রত্যাহারে অনুরোধ করছি।”

ইসলামের অবমাননাকারীদের বিচার, কর্মক্ষেত্রে নারী-পুরুষের এক সঙ্গে অংশগ্রহণের বিরোধিতাসহ ১৩ দফা দাবিতে রোববার ঢাকা অবরোধ কর্মসূচি রয়েছে হেফাজতের।

হেফাজতে ইসলামকে তাদের এই অবরোধ কর্মসূচি থেকে সরে এসে সাভারের ভবন ধসের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, “যেখানে শত শত মানুষ আহত ও নিহত হয়েছেন।”

সাভারের ঘটনার পর প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বিরোধী দল বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহার করেছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, “আপনাদের (হেফাজতে ইসলাম) অনুরোধ করছি এ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করুন।”

এপ্রিল মাসে ঢাকায় সরকার হেফাজতের শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করার চেষ্টা করছে- সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, “এপ্রিল মাসে হেফাজতের ডাকা কর্মসূচি সরকারের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।”

গত ৬ এপ্রিল হেফাজতে ইসলামের ঢাকা অভিমুখে লংমার্চের পর দেশের বিভিন্ন স্থানে সমাবেশ করেছে হেফাজতে ইসলাম। ৩০ এপ্রিল বগুড়ায় একটি সমাবেশ থেকে সংগঠনটির চেয়ারম্যান আহমদ শফি বলেন, “১৩ দফা মেনে নিন। না হলে ৫ তারিখে এ দেশ কোন দিকে যাবে, তা আমি জানি না।”

এবারো তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে সরকার বাধা দেবে না জানিয়ে মন্ত্রী আবারও বলেন, “অবরোধ কর্মসূচিতে নাশকতার আশঙ্কা রয়েছে বলে সরকারের কাছে তথ্য আছে।”

নারায়ণগঞ্জের জনসভায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার ‘সাভারে লাশ গুমের’ বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন,“ওই বক্তব্যের জন্য সেনাবাহিনীর কাছে খালেদা জিয়া ক্ষমা চাওয়ার উচিত।”

এসময় মন্ত্রী সাভারের ভবন ধসে সেনাবাহিনীর উদ্ধার তৎপরতার প্রশংসা করেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT