টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

স্বাস্থ্য বীমার আওতায় দুবাইয়ের ৯০% অধিবাসী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬
  • ৩২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক:::সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে বসবাসকারি জনসংখ্যার ৯০ শতাংশের বেশি এখন স্বাস্থ্য বীমার আওতায়। সরকারি সিদ্ধান্ত অনুসারে ২০১৪ সাল থেকে চলতি বছরের প্রথমার্ধে ৩ ধাপে এসব মানুষকে স্বাস্থ্য বীমার আওতায় আনা হয়। গত ৩০ জুন সব কোম্পানির জন্য আমিরাতের বাধ্যতামূলক বীমা আইন বাস্তবায়নের চূড়ান্ত ধাপ শেষ হয়েছে বলে জানিয়েছে দুবাই হেলথ অথরিটি (ডিএইচএ) ।

ডিএইচএ’র পাবলিক হেলথ ফান্ডিং এর পরিচালক ড. হায়দার আল ইউসুফ বলেন, পরিকল্পনার চূড়ান্ত ধাপের জন্য নির্ধারিত সময় ছিল জুনের শেষ পর্যন্ত। এই সময়ের মধ্যে স্থানীয় কর্মকর্তা-কর্মচারি ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিসহ ১০০ অথবা এর কম সংখ্যক কর্মকর্তা-কর্মচারি সম্পন্ন কোম্পানিগুলো বীমার আওতায় আসে। এর মাধ্যমে দুবাই শহরের ৩.৮ মিলিয়ন জনগণের বেশিভাগ বীমা কাভারেজের অন্তর্ভুক্ত হয়েছে।

ড. আল ইউসুফ জানান, বেসিক হেলথ ইন্স্যুরেন্স কাভারেজের পরিবর্তে অনেক কোম্পানি “মিডল-অব-দি-রোড” প্যাকেজ গ্রহণ করেছে। এরমধ্যে ব্যাংক ও আর্থিক সেবা খাতের কিছু বড় কোম্পানি এটাকে গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে। গত মাসের শেষ নাগাদ ছোট কোম্পানিগুলোর কমপক্ষে ৮০ শতাংশ বীমা আইন মেনেছে এবং দুবাইয়ের জনসংখ্যার ৯০ শতাংশের বেশি এখন মেডিকেল ইন্স্যুরেন্সের আওতায় এসেছে বলে তিনি ধারণা ব্যক্ত করে।

জনগণকে স্বাস্থ্য বীমার আওতায় আনতে ৩ ধাপে পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়। ২০১৪ সালে পরিকল্পনার প্রথম ধাপ বাস্তবায়ন করে দুবাই হেলথ অথরিটি। এসময় কমপক্ষে ১০০০ কর্মচারি সম্পন্ন কোম্পানিগুলো স্বাস্থ্য বীমার আওতায় আসে। আর ২০১৫ সালে শেষ হয়েছে দ্বিতীয় ধাপ। এসময় ১০০ থেকে ৯৯৯ জন কর্মচারি সম্পন্ন কোম্পানিগুলো বীমার আওতায় আসে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের সকল কর্মকর্তা-কর্মচারির জন্য স্বাস্থ্য বীমা নিশ্চিত করতে জেনারেল ডাইরেক্টরেট অব রেসিডেন্সি এবং ফরেনার্স অ্যাফেয়ার্স’র সঙ্গে কাজ করছে দুবাই হেলথ অথরিটি। এক্ষেত্রে যেসব কোম্পানি কর্মচারিদের স্বাস্থ্য বীমা ক্রয় করছে না তাদের কর্মচারিদের ভিসা প্রদান করা হচ্ছে না এমনকি নবায়নও করা হচ্ছে না বলে জানিয়েছে ডিএইচএ।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT