টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

স্বাগত ১৪২০

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০১৩
  • ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফরিদুল মোস্তফা খান, কক্সবাজার থেকে..   1পুবাকাশে রক্তিম আভা ছড়িয়ে উঁকি দিয়েছে নতুন বছরের সূর্য। নানা প্রাপ্তি আর ব্যর্থতার সাক্ষী হয়ে কালের অতল গহ্বরে হারিয়ে গেছে আরও একটি বছর। বাঙালির জন্য শুরু হল নতুন বছরÑ ১৪২০। সেই সঙ্গে বাংলা ভাষাভাষী সব মানুষ স্বপ্ন দেখছে আগামীর। তারা চাইছেÑ অতীতের সকল গানি, জড়তা, ব্যর্থতা ও দৈন্যতা ঘুঁচে যাক। সকলেরই কামনাÑ উন্নতি, সমৃদ্ধি, বিজয় ও সফলতা। এদিকে পুরাতন বছরের শেষ সূর্যকে বিদায় জানাতে গতকাল পৃথিবীর বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজারে ছিল প্রচণ্ড পর্যটকের ভিড়। সেই সঙ্গে পুরাতনকে বিদায় জানিয়ে নতুন বর্ষকে বরণে দেশজুড়ে ছিল উৎসবের আমেজ।
নতুন বছরে সাধারণ মানুষসহ সকল শ্রেণী-পেশার মানুষেরই চাওয়াÑ রাজনীতিতে স্থিতিশীলতা। কারণ অস্থিতিশীল পরিস্থিতির কারণে দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়। এগিয়ে যাওয়ার পথে সৃষ্টি হয় প্রতিবন্ধকতা।
সকলেই চায়Ñ সাম্প্রদায়িকতার আগুনে যেন আর না পোড়ে কোনো বৌদ্ধ পল্লি। গণতন্ত্র যেন আর ফ্যাসিবাদী কোন দুষ্টচক্রের হাতে না থাকে। মাহমুদুর রহমানের মত আর যেন কোন সম্পাদক ও সাংবাদিকের উপর রাষ্ট্রীয় নির্যাতন নেমে না আসে। নেমে যেন আর না আসে অপরাধ দমনের নামে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ঘায়েল প্রচেষ্টা। আর যেনো কোনো ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে অনিয়ম-দুর্নীতি না হয়। আর কোনো দেশের শ্রমবাজার যেন বন্ধ হয়ে না যায়।

নতুন বছরে পৃথিবীর অন্য কোনো দেশে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেটাও বাংলাদেশের মানুষের চাওয়া। নারী জাতির প্রত্যাশাÑ তারা যেন মালালার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে পারে। আর কেউ যেন ভারতের সেই মেয়ের মতো ধর্ষিতা না হন। কোনো নারীকে যেন আর নির্যাতন সইতে না হয়। সইতে না হয় সংখ্যালঘু হওয়ার যন্ত্রণা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT