টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

স্বঘোষিত চেম্বার সভাপতি ছালামত উল্লাহ’র চেম্বার সদস্য পদ বাতিল-কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৩
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি..স্বঘোষিত কক্সবাজার চেম্বার সভাপতি ছালামত উল্লাহ খান কর্তৃক বিগত ২৬/০৭/২০১০ইং তারিখ মাননীয় হাইকোর্টে দায়েরকৃত রিট পিটিশন নং-৬০১৩/২০১০ বিগত ৪ এপ্রিল ২০১৩ইং তারিখ মাননীয় হাইকোর্ট ফরংপযধৎমব করে দেয় এবং পুর্বের দেয়া ংঃধু ড়ৎফবৎ াধপধঃব করে রায় ঘোষণা করেন। বাদী ছালামত উল্লাহ খান তার স্বপক্ষে কোন যুক্তি উপস্থাপন করতে সমর্থ না হওয়ায় মামলা পরিচালনা করবেন না বলে তার আইনজীবী মারফত দরখাস্ত পেশ করার পেক্ষিতে মাননীয় হাইকোর্ট এই রায় প্রদান করেন। এই রায়ের ফলে ০১/১০/২০০৮ইং তারিখ কক্সবাজার চেম্বারের তার সদস্য পদ এবং সভাপতি পদ বাতিল বলে গন্য হইল।

উল্লেখ্য যে, উক্ত ছালামত উল্লাহ খান দুদকের ২২/২০০০ইং নম্বর মামলায় চট্রগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতে বিগত ৩০/১০/২০০৫ইং তারিখের রায়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামী এবং ৩০/১০/২০১১ইং তারিখ কক্সবাজার পুলিশ কর্তৃক গ্রেপ্তার হওয়া পর্যন্ত ২১২৮ দিন পর্যন্ত পলাতক। পলাতক থাকা অবস্থায় তার কোন পদক্ষেপের আইনগত ভিত্তি নাই।

সুতরাং কক্সবাজার চেম্বারের সদস্য পদ গ্রহণ, মাননীয় হাইকোর্টে রিট পিটিশন দায়ের করার তার ষড়পঁং ংঃধহফর নাই। অধিকন্তু চেম্বারের ১৮নং আর্টিকেল লংঘন করায় তার প্রাথমিক সদস্য পদ ০১/১০/২০০৮ইং তারিখ থেকে বাতিল হয়ে যায়। এছাড়া কক্সবাজার সদরের মাননীয় বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে বিচারাধীন ৩৬১/১০ নম্বর ফবপষধৎধঃরড়হ ংঁরঃ গোপন রেখে মাননীয় হাইকোর্টকে সরংষবধফ করে ৎঁষব ষংংঁব করিয়ে নেই। তারই পেক্ষিতে ছালামত উল্লাহ খান উক্ত মামলা পড়হঃবংঃ করতে বিরত থাকেন। বর্তমানে মাননীয় হাইকোর্টে ফৌজধারী আপিল নাম্বার ৬৯৬৫/১১ মামলায় তিনি এখন জামিন প্রাপ্ত আসামী

প্রেরক-

মোহাম্মদ আলী

সভাপতি

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

৩০-৪-১৩ইং

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT