টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে সিএনজি চালক খুন তালিকা দিন, আমি তাঁদের নিয়ে জেলে চলে যাব: একজন পুলিশও পাঠাতে হবে না: বাবুনগরী টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ বাংলাদেশে নারীর গড় আয়ু ৭৫, পুরুষের ৭১: ইউএনএফপিএ ফেনসিডিল বিক্রির অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার দেশের ৮০ ভাগ পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার’ এ বছর সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা, সর্বোচ্চ ২৩১০ হেফাজতের বর্তমান কমিটি ভেঙে দিতে পারে: মামলায় গ্রেফতার ৪৭০ জন মৃত্যু রহস্য : তিমি দুটি স্বামী – স্ত্রী : শোকে স্ত্রী তিমির আত্মহত্যাঃ ধারণা বিজ্ঞানীর দেশে নতুন করে দরিদ্র হয়েছে ২ কোটি ৪৫ লাখ মানুষ

সৈকত টাওয়ারের উদ্বোধনকালে বায়তুশ শরফ পীর হযরত কুতুব উদ্দিন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১২
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

বার্তা পরিবেশক (টেকনাফ নিউজ ডটকম)
কক্সবাজারের সর্ববৃহৎ শপিং সেন্টার ‘সৈকত টাওয়ার শপিং মল’ আনুষ্টানিক ভাবে যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার বিকালে বায়তুশ শরফের পীর, বাহারুল উলুম হযরত মাওলানা কুতুব উদ্দিন (ম.জি.আ.) শপিং মলটির আনুষ্টানিক উদ্বোধন করেন। কক্সবাজার শহরের পূর্ব বাজার ঘাটায় অবস্থিত তিনতলা বিশিষ্ট এই শপিং মলে স্থান দেয়া হয়েছে ঐহিত্যবাহী বার্মিজ-ফ্যাশন ও সুপার শপ।
উদ্বোধনী বক্তব্যে পীর হযরত মাওলানা কুতুব উদ্দিন (ম.জি.আ.) বলেন, ‘সৈকত টাওয়ার শপিং মল কক্সবাজারের সর্ববৃহৎ, সুন্দরময় ও বরকতময় মার্কেট। এই মার্কেটে যারা ব্যবসা করবেন তারাও আল্লাহর তরফ থেকে বরকত পাবেন।’
তিনি বলেন, ‘এই মার্কেটের মালিক একজন ধর্মপ্রাণ মানুষ। তিনি ধর্মীয় আনুষ্টানিকতা ও ধর্মীয় প্রতিষ্টানের সাথে জড়িয়ে আছেন। তার এই হালাল ব্যবসায় যারা সহযোগি হবেন, দোকান দিয়ে ব্যবসা করবেন তাদেরও নিশ্চয় হালাল রুজির ব্যবস্থা করবেন।’
পীর সাহেব, বায়তুশ শরফ সকল ব্যবসায়িকে সৎ ব্যবসার মাধ্যমে হালাল রুজির চেষ্টা করার আহবান জানান। তিনি বলেন, ‘মহান আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) অন্য উপার্জনের পথের চেয়ে ব্যবসাকেই বেশি গুরুত্ব দিয়েছেন ।’
বায়তুশ শরফের পীর কুতুব উদ্দিন ফিতা কেটে সৈকত টাওয়ার শপিং মলের আনুষ্টানিক উদ্বোধন করেন।
ওই সময় সৈকত টাওয়ারের স্বত্তাধিকারি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান ছাড়াও আরও উপস্থিত ছিলেন বায়তুশ শরফের মাওলানা নাছির উদ্দিন, প্রবীণ আইনজীবী এড. ছালামতুল্লাহ, কক্সবাজার বায়তুশ শরফের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম, প্রবীণ শিক্ষাবিদ মাওলানা শফিক আহমদ, অধ্যাপক হাবিব উল্লাহ, কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, শাহজালাল ইসলামী ব্যাংকের কক্সবাজার শাখা ব্যবস্থাপক মোহাম্মদ এহসান, গৃহনির্মাণ নকশার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার সাহেদ সালাহউদ্দিন প্রমূখ। মিলাদ পরিচালনা করেন কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদের খতিব মাওলানা তাহেরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্টানের পূর্বে বাদে জোহর খতমে কোরআন ও সূরা আনাম পাঠ করা হয়।
এছাড়াও উদ্বোধনী অনুষ্টানে ব্যবসায়ি, সমাজ কর্মী, বিভিন্ন পেশাজীবী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
আনুষ্টানিক উদ্বোধনের পর পীর মাওলানা কুতুব উদ্দিন মার্কেটের স্বত্তাধিকারী মাহবুবর রহমানকে সাথে নিয়ে পুরো মার্কেটটি ঘুরে দেখেন। পরে তিনি বিশেষ মোনাজাত পরিচালনা করেন।
এদিকে মার্কেটটির শুভ উদ্বোধন উপলক্ষে দোকান ও অফিস বরাদ্দে বিশেষ ছাড় দেয়া হচ্ছে। দ্বিতীয় ও তৃতীয় তলায় দোকান এবং চতুর্থ ও পঞ্চম তলায় অফিস বরাদ্দ চলছে।
সৈকত টাওয়ারের স্বত্তাধিকারি মাহবুবর রহমান জানিয়েছেন, শপিং মলটির উদ্বোধন উপলক্ষে দ্বিতীয় ও তৃতীয় তলায় প্রথম ৫টি করে ১০টি দোকানে যথাক্রমে নোটবুক ও ওয়াশিং মেশিন এবং তৃতীয় তলায় পরবর্তী ১০টি দোকানে স্মার্টফোন উপহার দেয়া হবে। আগামি ১৬ ডিসেম্বর পর্যন্ত যারা এখানে দোকান বুকিং দেবেন তারাই এই সুযোগ পাবেন।
সৈকত টাওয়ারে অবস্থিত পর্যটন শহরের আকর্ষনীয় তিনতলা বিশিষ্ট আধুনিক ও অভিজাত শপিং সেন্টারটির দ্বিতীয় তলায় থাকছে শাড়ি-থান কাপড়, রেডিমেট গার্মেন্টস, কসমেটিকস ও বার্মিজ শপ, ৩য় তলায় রয়েছে ব্যাংক স্পেস, জুয়েলারি, শো-রুম, লেডিস এন্ড জেন্টস টেইলার্স, জুতা, ক্রোকারিজ, ইলেকট্রনিক্স-কম্পিউটার, সেলুন ও বিউটি পার্লার এবং চতুর্থ ও পঞ্চম তলায় রাখা হয়েছে চেম্বার, সরকারি-বেসরকারি, ব্যাংক-বীমা ও বাণিজ্যিক প্রতিষ্টানের অফিস স্পেস।

ধন্যবাদসহ
দৈনিক সৈকত

#########################################################

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT