টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সেন্টমার্টিনে ২০০শিক্ষার্থীকে সৌর বাতি বিতরণ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২১ জানুয়ারি, ২০১৩
  • ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

জেড করিম জিয়া, টেকনাফ…
সেন্ট মার্টিনের গরীব মেধাবী ২০০শিক্ষার্থীর মাঝে সৌর বাতি বিতরণ করেছে রোটারী ক্লাব ঢাকা প্রিমিয়াম। গতকাল রবিবার দুপুরে সেন্ট মার্টিন বিএন ইসলামীক উচ্চ বিদ্যালয়ের মাঠে দ্বীপের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ২০০শিক্ষার্থীকে সৌর বাতি বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ শাহজালাল সরকার। এতে প্রধান অতিথি ছিলেন রোটারী ক্লাব ঢাকা প্রিমিয়ামের সাবেক সভাপতি মোল¬া বশির আহমদ পান্না। এ সময় উপস্থিত ছিলেন সদস্য দেলোয়ার হোসেন, নুরুজ্জামান, সাংবাদিক গিয়াস উদ্দিন, জেড করিম জিয়া, মো জোবাইর, নুরুল আলম, বিদ্যালয়ের শিক্ষকসহ অভিভাবকরা।
সভায় প্রধান অতিথি বলেন, আমার বাড়ি বরিশালে। আমি চাইলে এ সৌর বাতি গুলো গ্রামের বাড়ির শিক্ষার্থীদের দিতে পারতাম। কিন্তু এটি বিদ্যুৎহীন উপকূলীয় দ্বীপের একটি ইউনিয়ন তাই এখানকার শিক্ষার্থীরা কুপিবাতি ও মোমবাতিতে লেখাপড়া করছে জেনে এ অবহেলিত এলাকায় সোলার বাতি গুলো বিতরণের সিদ্ধান্তের আলোকে সংগঠনের সকলে মতামত দেন।
তিনি আরও বলেন, আমেরিকার একটি রোটারী ক্লাবের পক্ষ থেকে বাতি গুলো বরাদ্দ পায় ঢাকা প্রিমিয়ার। ভবিষ্যতে এ রকম অবহেলিত এলাকায় শিক্ষার আলো পৌছে দিতে আরও চেষ্টা থাকবে বলে আশা প্রকাশ করেন।
হাতে সৌরবাতি পাওয়া শিক্ষার্থী দিলদার বেগম ও নঈম উদ্দিন বলেন, আজ অনেক আনন্দ লাগছে। এখন থেকে আর ছেরাগ-মোমবাতি ও হারিকেনে নই। সৌর বাতি জ্বালিয়ে লেখাপড়া করতে পারব।
স্থানীয় কয়েকজন অভিভাবক বলেন, দ্বীপে বিদ্যুৎ নেই, ছেলে-মেয়েরা রাতে ছেরাগ-মোমবাতি ও হারিকেনে লেখাপড়া করে আসছিল। এখন সোলার ল্যাম্পগুলো দিয়ে পড়াশুনা করতে পারবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT