সীমান্তে আধুনিক প্রযুক্তির ব্যবহার: বিজিবি মহাপরিচালক

প্রকাশ: ২৭ আগস্ট, ২০১৮ ৮:২৯ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক::
সীমান্তে জনবল শূন্যতা পূরণে আধুনিক প্রযুক্তির ব্যবহার আসছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

সোমবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তের পদ্মা তীরবর্তী দুর্গম এলাকার দুটি বিওপি পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।
বিজিবি মহাপরিচালক বলেন, যেহেতু আমাদের জনবল কম, সেহেতু আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমাদের এ শূন্যতা পূরণ করতে হবে। এ জন্য সীমান্ত এলাকায় সিসিটিভি ক্যামেরাসহ বিভিন্ন যন্ত্রপাতি স্থাপন করা হবে।
এর মাধ্যমে সীমান্ত সুরক্ষায় নজরদারি বাড়ানোর পরিকল্পনা নেয়া হয়েছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি সীমান্তেই প্রযুক্তির ব্যবহার বাড়ানোর কথাও জানান ডিজি।
তিনি আরও বলেন, সীমান্তে চোরাচালান ও অপরাধ নিয়ন্ত্রণে সীমান্ত সড়ক নির্মাণের ওপরও বিশেষভাবে গুরুত্বারোপ করা হচ্ছে। এ ব্যাপারে সরকারের যে প্রকল্প নেয়া হয়েছে তা বাস্তবায়নের কাজ শিগগিরই শুরু করা হবে। এছাড়া সীমান্তে মাদক পাচার ও চোরাচালান প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না।
আগামী সংসদ নির্বাচনকে ঘিরে বেসরকারি প্রশাসনকে সহায়তায় বিজিবির প্রস্তুতির কথা জানিয়ে তিনি বলেন, যখনই বিজিবির সহায়তা চাওয়া হবে তখনই মাঠপর্যায়ে কাজের জন্য প্রস্তুত রয়েছি আমরা।
এ সময় বিজিবি মহাপরিচালকের সঙ্গে বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়নের কমান্ডার কর্নেল আনোয়ার সাদাত আবু মোহাম্মদ ফুয়াদ, রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার, চাঁপাইনবাবগঞ্জ বিজিবি-৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সারওয়ার উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ