টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সারা দেশে ১ মাস মিছিল-সমাবেশ নিষিদ্ধ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ১৯ মে, ২০১৩
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

Govt-logo20130519025611ঢাকা: আগামী এক মাস সারাদেশে রাজনৈতিক দলের মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেছে সরকার। ঘূর্ণিঝড় মহাসেনে দূর্গতদের পুনর্বাসনসহ ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে ত্রাণ তৎপরতা সুষ্ঠুভাবে  পরিচালনার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়।

এরপর চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর এ নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যেও বিষয়টি উঠে আসে।

এ সময় সৈয়দ আশরাফ বলেন, “এটি শুধু বিরোধীদলের জন্য নয়, সরকারি দলের জন্যও প্রযোজ্য।”

আগামী এক মাস  সভা-সমাবেশ নিষিদ্ধ করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের আদেশ জারি সাংবিধানিক অধিকার লঙ্ঘন কি না জানতে চাইলে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘সব সময় সাংবিধানিক অধিকার বাস্তবায়ন হয় না। সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগের প্রভাবে মৃত্যুর হার বেশি না হলেও অনেক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। সেখানে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য দেশে একটি স্বাভাবিক পরিস্থিতি প্রয়োজন। এ জন্য এক মাস সভা-সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।”

সংবাদ সম্মেলনে আরো ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নুহ উল আলম লেনিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিএম মোজাম্মেল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

এদিনই সকালে চট্টগ্রামের মীরসরাই উপজেলায় নতুন জোরারগঞ্জ থানা উদ্বোধন করার পর স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য একমাস সভা সমাবেশ বন্ধ থাকবে। সরকার দেশের মানুষের জানমাল রক্ষায় বদ্ধপরিকর।”

“দেশে বিভিন্ন সংগঠন গণতন্ত্র চর্চার সুযোগ নিয়ে সভা সমাবেশের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে।” মন্তব্য করে তিনি বলেন, “এগুলো বন্ধ করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT