সামুদ্রিক মাছের সঙ্গে পাচার হচ্ছিলো ইয়াবা, আটক ২

প্রকাশ: ১০ জুলাই, ২০২০ ৭:৪৫ : অপরাহ্ণ

সামুদ্রিক মাছবাহী ট্রাক থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এ সময় ওই ট্রাকে থাকা ৫ হাজার কেজি সামুদ্রিক মাছও জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- নুরুল আমিন (২৫) ও ফয়সাল (১৯)। কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক বিষয়টি জানিয়েছেন।

হায়াত ইবনে সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার  রাতে কোস্ট গার্ডের  বিসিজি স্টেশন টেকনাফের চেকপোস্টে সন্দেহজনক একটি ট্রাকে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ৫ হাজার কেজি সামুদ্রিক মাছসহ দুইজনক আটক করেছে। এ সময় পাচার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

তিনি জানান, আটককৃত ইয়াবা পাচারকারী দুইজনই কক্সবাজার জেলার টেকনাফ থানার বাসিন্দা। আটককৃত ইয়াবা পাচারকারী ও জব্দকৃত ইয়াবা আইনি কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে জব্দকৃত সামুদ্রিক মাছ মংস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিম খানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে।

কোস্ট গার্ডের এই কর্মকর্তা জানান, অপর একটি অভিযানে গতকাল বৃহস্পতিবার ২ বিসিজি বেইস চট্টগ্রাম কর্তৃক সদর ঘাট থানাধীন মাঝির ঘাট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৮০ ড্রাম (৪২,০০,০০০ পিস) গলদা চিংড়ির রেণু পোনা জব্দ করা হয়। এ সময় চিংড়ি রেণু পোনা পরিবহনে ব্যবহৃত একটি মিনি ট্রাকসহ চালক এবং তার ২ জন সহকারীকে আটক করা হয়।

পরে জব্দকৃত চিংড়ির রেণু পোনা জেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ মোতাবেক কর্ণফুলী নদীতে অবমুক্ত করা হয়। পরবর্তীতে ট্রাক, চালক এবং চালকের সহকারীকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ