টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১১১ জন উদ্ধার…

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১২
  • ১২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক…সাগর পথে মালয়েশিয়া যাওয়ার সময় চট্টগ্রামের বাঁশখালীর ছনুয়া থেকে প্রতারিত ১১১ জনকে উদ্ধার করেছে স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে বাঁশখালী থানা পুলিশ। গতকাল ভোর রাতে ছনুয়া ইউপি’র ছেলবন ছনুয়া খাল থেকে তাদের উদ্ধার করা হয়। ফিশিং ট্রলারের মালিক নুরুল কবির পালাতে সক্ষম হলেও মাঝি মঞ্জুর আলমকে আটক করা হয়। উদ্ধার করাদের মধ্যে কুষ্টিয়ার ১ জন, ফরিদপুরের ৬ জন, কক্সবাজারের ৪ জন, নারায়ণগঞ্জের ৬ জন, নরসিংদীর ৩৮ জন, যশোরের ২৩ জন, বি-বাড়ীয়ার ১৬ জন, সিরাজগঞ্জের ১১ জন, শরিয়তপুরের ৩ জন, নওগাঁর ২ জন ও সাতক্ষীরার ২ জন। আদমপাচারকারী সিন্ডিকেটের সদস্য বাঁশখালীর ছনুয়ার ইমরুল কাদের, মুফিজুর রহমান ও পুঁইছড়ির মোবারক হোসেনের নেতৃত্বে দীর্ঘদিন থেকে সাগর পথে আদম পাচার ব্যবসা চলে এলেও এক সঙ্গে বিশাল লোকের চালান হওয়াতে প্রশাসন ও জনপ্রতিনিধিদের চোখে ধরা পড়ে বলেও জানান স্থানীয় লোকজন। সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) রুহুল আমিন সিদ্দিকী, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেনের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ ওই উদ্ধার অভিযানে অংশগ্রহণ করে।
প্রতারণার শিকার লোকজন বলেন, আদম পাচারকারী সিন্ডিকেটের লোকজন আমাদের মালয়েশিয়া ও ইরান পাঠানোর নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে রাতের অন্ধকারে বাঁশখালীর ছনুয়া খাল হয়ে একটি ফিশিং বোটে তুলে সাগর পথে রওনা দিয়েছিল। গভীর রাতে বেশি লোকজনের জমায়েত দেখে স্থানীয় চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী ডাকাতদল সন্দেহ করে গুলি ছুড়লে প্রতারকরা পালিয়ে গেলেও চতুর্দিক থেকে গ্রামবাসী এসে আমাদের আটক করে। তারা আরও বলেন, মালয়েশিয়া যাওয়ার কথা বলে জনপ্রতি ২৫-৩০ হাজার টাকা অগ্রিম নেয়। বাদবাকি ১ লাখ টাকা মালয়েশিয়া পৌঁছলে পরিশোধ করার কথায় গতকাল ভোর রাতে বাঁশখালীর ছনুয়া খাল হয়ে মালয়েশিয়া পাঠানোর কথা বলে একটি ফিশিং বোটে আমাদের তুলে দিয়ে পাচারকারী সিন্ডিকেটের লোকজন কৌশলে সরে পড়ে।
সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) রুহুল আমিন সিদ্দিকী বলেন, উদ্ধার করাদের মানবাধিকার সংগঠনের কাছে হস্তান্তর করা হবে। তারা প্রতারিতদের নিজ নিজ চেয়ারম্যানের শনাক্তকরণের মধ্য দিয়ে স্থায়ী ঠিকানা যাচাই বাছাই করার পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করবে। তবে এ মানবতা বিরোধী কাজে যারা জড়িত রয়েছে অচিরেই তাদের আটক করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে মালয়েশিয়া পাচারকারী চক্র কর্তৃক প্রতারিত ১১১ জনকে উদ্ধারের পর বাঁশখালীর কিছু চিহ্নিত আদম পাচারকারী গা ঢাকা দিয়েছে বলে

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT