টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সাংবাদিক রানা পরিবেশ পদক পেলেন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৭ জুন, ২০১৩
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

Prothom-alo-2-টেকনাফ নিউজ ডেস্ক…
দেশের বহুল প্রচারিত শীর্ষ দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার ও প্রথম আলো কক্সবাজার অফিসের প্রধান আব্দুল কুদ্দুস রানা এবার ‘পরিবেশ সংরক্ষন পদক’ পেয়েছেন। এর আগেও তিনি বিভিন্ন পুরস্কার পেয়েছেন। তিনি প্রথম আলোর একে একে ছয়বারের বর্ষসেরা প্রতিনিধির পুরস্কার পেয়ে সারাদেশে কক্সবাজারের ভাবমুর্তি উজ্জল করেন।
গত ৬ জুন সকাল ১১টায়  বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত এক আলোচনায় সভায় সাংবাদিক আব্দুল কুদ্দুস রানার হাতে ‘পরিবেশ সংরক্ষন পদক-২০১২’ পুরস্কারের ক্রেস্ট, সনদ ও নগদ সাত হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক মো. রুহুল আমিন। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এই পুরস্কার ঘোষণা করে।
সংশ্লিষ্ট সুত্র জানায়, পাহাড় কাটা ও উপকুলীয় প্যারাবন নিধন, ফসলি জমিতে তামাকচাষ, তামাক চুল্লি ও ইটভাটা তৈরি এবং সংরক্ষিত বনাঞ্চলসহ জীববৈচিত্র ধংস এবং পরিবেশ প্রতিবেশ সংরক্ষণের বিপরীতে প্রথম আলোতে সাংবাদিক রানা একাধিক সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন। এজন্য তাঁকে ‘পরিবেশ সংরক্ষন পদক-১২’ এর জন্য মনোনীত করা হয়।
পদক প্রদান অনুষ্টানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ মো. নুরুল বাসির, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম, গনপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুল ইসলাম, নেকমের জেলা কর্মকর্তা মো. শফিকুর রহমান প্রমুখ।
এছাড়াও  জীববৈচিত্র ও পরিবেশ রক্ষার ব্যাপারে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করায় সদর উপজেলার খুরুশকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল মাবুদ ও মহেশখালী পৌরসভার কাউন্সিলর  শাহাব উদ্দিনকে পদক প্রদান করা হয়।
পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম বলেন, পরিবেশ পদকের জন্য যোগ্যদের বাছাই করতে সরকারিভাবে একটি কমিটি গঠন করা হয়েছিল। তাছাড়া সংবাদপত্রে বিজ্ঞপ্তিও প্রচার করা হয়। পরিবেশ ও প্রতিবেশ রক্ষা এবং জনগনকে সচেতন করতে আগামীতেও এই যাত্রা অব্যাহত থাকবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT