টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

সবাই পাস, জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৩০ জানুয়ারি, ২০২১
  • ৩৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মূল্যায়নে সবাই উত্তীর্ণ হয়েছে। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল মোট ১৩ লাখ ৬৭ হাজার ৩৭৭ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৬১ হাজার ৮০৭ জন শিক্ষার্থী। যা মোট পরীক্ষার্থীর ১১ দশমিক ৪৩ শতাংশ।

জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ৫৭ হাজার ৯২৬, রাজশাহী বোর্ডে ২৬ হাজার ৫৬৮, দিনাজপুর বোর্ডে ১৪ হাজার ৮৭১, যশোর বোর্ডে ১২ হাজার ৮৯২, চট্টগ্রাম বোর্ডে ১২ হাজার ১৪৩, ময়মনসিংহ বোর্ডে ১০ হাজার ৪০, কুমিল্লা বোর্ডে ৯ হাজার ৩৬৪, বরিশাল বোর্ডে পাঁচ হাজার ৫৬৮, সিলেট বোর্ডে চার হাজার ২৪২, কারিগরি বোর্ডে চার হাজার ১৪৫ ও মাদ্রাসা বোর্ডে চার হাজার ৪৮ জন রয়েছে।

এর আগে আজ শনিবার সকালে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মূল্যায়নের ফলাফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনি সব বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফল গ্রহণ করেন। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে আজ শনিবার সকাল পৌনে ১১টার দিকে এ ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে ফলাফল ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার পর প্রধানমন্ত্রী  সব পরীক্ষার্থীদের অভিনন্দন জানান।

করোনাভাইরাসের কারণে গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করে সবাইকে ‘অটোপাস’ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, যারা মোবাইল ফোনের খুদেবার্তার মাধ্যমে ফলাফল পেতে ইচ্ছুক তাদেরকে ফলাফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। HSC<>Board name (First 3 letter)<>Roll<>2020 টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে। ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।

এ ছাড়া টেলিটক ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) থেকে ফল দেখা যাবে।

সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে।

এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে গতকাল শুক্রবার নির্দেশনা দেওয়া হয়, ফলাফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো জমায়েত করা যাবে না।

এতে আরো বলা হয়, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে ফলাফল পাওয়া যাবে না। এবার ফলাফল অনলাইনে প্রকাশিত হচ্ছে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফলাফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।’

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT