টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

সংসদ নির্বাচনকে সামনে রেখে উখিয়ায় বিএনপি’তে সংস্কার

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২ জুন, ২০১৩
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

bnp20130518034033বাংলাদেশ জাতীয়তাবাদীদল (বিএনপি)তে পুরোদমে চলছে সংস্কার কাজ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে সু-সংগঠিত করার লক্ষ্যে সাংগঠনিক ভাবে আরো শক্তিশালী করতে এ কাজে উদ্যোগ নেওয়া হয়েছে বলে দলীয় সুত্রে জানা গেছে। এ সংস্কারের ফলে দলের ত্যাগী, নির্যাতিত এবং নতুনদের আর্বিভাব গড়ছে।
উপজেলা বিএনপি’র বিভিন্ন নেতাকর্মীর সাথে আলাপ করে ও তাদের সাংগঠনিক তৎপরতা লক্ষ্য করে জানা গেছে, বিএনপি’র ঘাঠি হিসাবে পরিচিত এ উপজেলা বিএনপি’কে আরো সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে একযোগে কাজ চালিয়ে যাচ্ছেন উপজেলা বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দরা। পাশাপাশি সার্বক্ষণিক মনিটরিং এবং পর্যাবেক্ষণ করছেন জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সাংসদ আলহাজ্ব শাহজাহান চৌধুরী। তিনি গত বৃহস্পতিবার পালং গার্ডেন হল রুমে অনুষ্ঠিত মরহুম রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে উপজেলা বিএনপি, যুবদল,ছাত্রদল ,সেচ্ছাসেবকদল, শ্রমিকদল,কৃষকদল,মৎস্যজীবিদল, ওলামাদল, তরুণ দলসহ  বিএনপি সমর্থক নেতাকর্মীদের স্বতস্ফূর্ত উপস্থিতি যে সমস্ত ইউনিয়ন ও ওয়ার্ড গুলোর সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে, এবং  সিনিয়র পদের নেতাকর্মীরা মারা গেছে অথবা বিদেশে চলে ঐ সমস্ত ইউনিয়ন, ওয়ার্ড গুলোকে চাঙ্গা করার লক্ষ্যে ঢেলে সাজানোর জন্য উপজেলা নেতৃবৃন্দদের নির্দেশ দিলে বিষয়টি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। পাশাপাশি বিভিন্ন পত্র-পত্রিকায় উখিয়ার সমস্ত ইউনিয়ন, ওয়ার্ড বিএনপি’র কমিটি বিলুপ্তির খবর প্রকাশিত হয়। উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী বলেন, সরকারের নির্দেশে বিরোধীদলের সভা-সমাবেশ নিষিদ্ধ করা সহ নেতাকর্মীদের গণ গ্রেফতার, পরিস্থিতির ঘটনা নিয়ে সাধারণ ভোটারেরা বিএনপি’র পতাকা তলে সমবেত হচ্ছে, তাই তাদেরকে স্থান করে দেওয়ার জন্য কমিটি গুলোকে পুরো বিলুপ্তি না করে ঢেলে সাজানো হচ্ছে। তিনি আরো বলেন, আগামী সংসদ নির্বাচনে এ আসনে জয়লাভ করার জন্য বিএনপি ও তার অঙ্গ সংগঠনের সমস্ত নেতাকর্মীদের মাঝে ঐক্যের সৃষ্টির জন্য যা যা করতে হয় স্থানীয় বিএনপি তাই করবে। কমিটি বিলুপ্তি প্রসঙ্গে জানতে চাওয়া হলে  উপজেলা বিএনপি’র সভাপতি কাজী রফিক উদ্দিন বলেন, হলদিয়ার ইউনিয়নের একটি কমিটি ছাড়া আর কোন কমিটি বিলুপ্তি ঘোষনা করা হয়নি। পত্র-পত্রিকায় যে সমস্ত খবর ছাপানো হয়েছে, তার কোন সত্যতা নেই। ইউনিয়ন কমিটি বিলুপ্তি ঘোষনা করা হলে উপজেলা কমিটির সভাপতি/সম্পাদকের লিখিত প্রেস নোট থাকতে হবে। তিনি বলেন, কমিটির গুলো বহাল রেখে তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মাঝে উৎসাহ সৃষ্টি করার লক্ষ্যে সাংগঠনিক তৎপরতা জোরদারে কাজ চলছে এবং একটু সংস্কার করা হচ্ছে।
জেলা বিএনপি’র সদস্য, এবং জেলা মৎস্যজীবিদলের সাধারণ সম্পাদক বাদশা মিয়া চৌধূরী বলেন,  সম্প্রতি কয়েকটি স্থানীয় পত্রিকায় কমিটির বিলুপ্তি’র প্রকাশিত সংবাদে নেতাকর্মীদের মাঝে বিভ্রান্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আর মাত্র ৪টি মাস পর জাতীয় নির্বাচন, তাই এ মুহুর্তে দল গঠন করা সম্ভব নয়। যেহেতু সেদিকে সময় ব্যয় না করে  কিভাবে আগামী সংসদ নির্বাচনে জয়লাভ করা যায় তা নিয়ে চিন্তা করলে ভালো হবে বলে আমি মনে করি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT