টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

শেষ হলো বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বিশ্ব ইজতেমায় ভিক্ষুক-হকারদের হাট!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২১ জানুয়ারি, ২০১৩
  • ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দ্বিতীয় পর্বে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো বিশ্বের ৪৮তম দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমা। আত্মশুদ্ধির পাশাপাশি বিশ্ব শান্তি-সমৃদ্ধি কামনায় আল্লাহর দরবারে হাত তোলেন লাখো মুসল্লি।

এদিকে, আখেরি মোনাজাতে শরীক হতে সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন ইজতেমায় যোগ দিয়েছেন। এসব সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। মোনাজাতে অংশ নিতে হেটেই চলে আসেন মুসল্লিরা।

টঙ্গীতে তুরাগ নদের তীরে ছয় দিনের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছিল ১১ জানুয়ারি। ১৮ জানুয়ারি শুরু হয় দ্বিতীয় পর্ব। দুই পর্বে আনুমানিক ১৪ হাজার বিদেশি মেহমানসহ ৭০ লাখ ধর্মপ্রাণ মানুষ এবারের ইজতেমায় অংশ নিচ্ছে বলে আয়োজকরা ধারণা করছে। আখেরি মোনাজাতে অংশ নিতে আজ ভোর থেকেই টঙ্গীর ইজতেমা মাঠ অভিমুখে শুরু হয়েছে মানুষের ঢল। আজ রবিবার বাদ ফজর থেকে হেদায়েতি বয়ান পেশ করা হচ্ছে। সকাল সাড়ে ৯টার আগেই ইজতেমা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে মাঠের আশে-পাশের রাস্তা, অলি-গলিতে অবস্থান নেন মুসল্লিরা।

গতকাল শনিবার ইজতেমা ময়দানে বাদ ফজর থেকে বাদ মাগরিব পর্যন্ত ইমান, আমল, আখলাক ও ছয় উছুলের হাকিকত সম্পর্কে মুরব্বিরা আমবয়ান করেন। এ ছাড়া বিভিন্ন তাশকিল ও খেত্তায় সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিষয় ও পেশাভিত্তিক খাস বয়ান করা হয়। বাদ এশা বিভিন্ন আমল ও জিকির-আজকারে মুসল্লিরা সময় কাটান। তাবলিগের রেওয়াজ অনুসারে গতকাল ইজতেমার দ্বিতীয় দিন বাদ আসর বয়ান মঞ্চে শতাধিক যৌতুকহীন বিয়ে সম্পন্ন হয়।

ইজতেমার ব্যবস্থাপনাবিষয়ক জিম্মাদার গিয়াস উদ্দিন জানান, দুপুর সাড়ে ১২টার দিকে আখেরি মোনাজাত হওয়ার কথা রয়েছে। তবে এই পর্বের আখেরি মোনাজাতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা অংশ নিচ্ছেন না। আখেরি মোনাজাত বয়ান মঞ্চ থেকে সরাসরি বেতার ও টেলিভিশনে সম্প্রচারে তাবলিগ জামাতের পক্ষ থেকে কোনো অনুমতি দেওয়া হয়নি। প্যান্ডেলের বাইরে থেকে সাধারণ মুসল্লিদের চিত্রসহ মোনাজাত সম্প্রচারে বিভিন্ন গণমাধ্যম উদ্যোগ নিচ্ছে বলে জানা যায়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT