টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতির জানাজা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৩
  • ১৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সদ্যপ্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের জানাজা শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে রাষ্ট্রপতির মরদেহ গ্রহণ করা হবে। সাড়ে ১২টায় শোভাযাত্রাসহ মরদেহ নেওয়া হবে বঙ্গভবনে। দুপুর দেড়টার সময় মরদেহ সামনে রেখে গার্ড অব অনার দেওয়া হবে রাষ্ট্রপতিকে। বুধবার রাতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ গণভবনের সামনে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, বৃহস্পতিবার বেলা ১:৪৫ থেকে বিকাল ৩টা পর্যন্ত রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন অস্থায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রীপরিষদ সদস্য, দেশের উচ্চ পর্যায়ের কূটনীতিক, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধানসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা ও দেশের গণমান্য ব্যক্তিরা। বিকাল ৩-৫টা থেকে শ্রদ্ধা নিবেদন করবেন আত্মীয়স্বজন ও সর্বসাধারণ। সাড়ে ৫টায় রাষ্ট্রপতির মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হবে। সেখানে জানাজা পর্যন্ত তার মরদেহ সংরক্ষণ করা হবে। ২২ মার্চ বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রপতির জানাজা সম্পন্ন হবে। এরপর বেলা সাড়ে ৩টায় বনানী কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

রাষ্ট্রীয় শোকের পর বঙ্গভবনে যাবেন আবদুল হামিদ

অনলাইন প্রতিবেদক : রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোকের পর বঙ্গভবনে যাবেন অস্থায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট। গত ১৪ মার্চ থেকে সংবিধানের ৫৪ অনুচ্ছেদ অনুযায়ী আবদুল হামিদ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালন করছেন। সেই সময় থেকে সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে বসেই রাষ্ট্রপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি। বুধবার রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুর পর অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবেও কাজ শুরু করেছেন আব্দুল হামিদ। রাষ্ট্রপতির মৃত্যুতে অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবেই শোক জানিয়েছেন তিনি। একাধিক সূত্রে জানা গেছে, অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবে মূলত বঙ্গভবনে থেকেই তাকে দায়িত্ব পালন করতে হবে। নিরাপত্তাসহ সার্বিক দায়িত্ব যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সম্পন্ন করতে তাকে বঙ্গভবনে যেতেই হবে। এদিকে নতুন রাষ্ট্রপতি নির্বাচনের আগ পর্যন্ত আবদুল হামিদ অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্বে থাকবেন।

রাষ্ট্রপতির মৃত্যুতে প্রণবের শোক

অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। বুধবার রাতে রাষ্ট্রপতির ছেলে নাজমূল হাসানের কাছে পাঠানো এক শোক বাণীতে প্রণব মুখার্জি বলেন, আপনার বাবা জিল্লুর রহমান “একজন দূরদর্শী নেতা হিসেবে স্বাধীন বাংলাদেশের গণতন্ত্রের কাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তিনি ছিলেন ভারতের সত্যিকারের একজন বন্ধু। যিনি ব্যক্তিগতভাবেও ভারত ও বাংলাদেশের সুসম্পর্ক রক্ষায় সচেষ্ট ছিলেন। আমি তাকে একজন বন্ধু হিসেবেই জানতাম। তিনি রাষ্ট্রপতির পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন ও এ শোক কাটিয়ে ওঠার জন্য শক্তি প্রার্থনা করেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT