টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

শাহপরীর দ্বীপে একইস্থানে সভা আহবানকে কেন্দ্র করে 144 ধারা জারি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২৫ আগস্ট, ২০১২
  • ১৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

একইস্থানে সভা আহবানকে কেন্দ্র করে টেকনাফের শাহপরীর দ্বীপে ছাত্রদল ও ছাত্রলীগেরমধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে । যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকারয়েছে। এ পরিস্থিতে প্রশাসন ঘটনাস্থলে 144 ধারা জারি করে। জানা যায় , জাতীয়তাবাদী ছাত্রদলশাহপরীর দ্বীপ ইউনিয়ন শাখা আগে থেকে 25 আগস্ট স্থানীয় শাহপরীর দ্বীপ উচ্চ বিদ্যালয়ে তাদেরসভা আহবান করে । এ অনুযায়ী তারা সব আয়োজন সম্পন্ন করে।এদিকে হঠাৎ করে ছাত্রলীগওগতকাল ( 24 আগস্ট ) রাতে একই স্থানে সভার ঘোষণা দিয়ে মাইকিং করে।এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের আশংকায় স্থানীয় পুলিশ প্রশাসন ঘটনাস্থলে যেকোন সভাসমাবেশ নিষিদ্ধ করে 144 ধারা জারি করে। বর্ত্ মানে ঘটনাস্হলে থমথমে অবস্থা বিরাজকরছে। এ বিষয়ে জানতে চাওয়া হলে শাহপরীর দ্বীপ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্দুলমাবুদ টেকনাফ নিউজকে জানান, আমাদের 25 আগস্টের সভা আগে থেকে নির্ধারিত , তাই হঠাৎ করে ঘটনাস্থলে অন্য একটি সংঘটনের একই দিনে একই সময়ে সভা আহবান করে মাইকিং করতে দেখে আমরাবিস্মিত, যা গনতান্ত্রিক পদ্ধতির সম্পূর্ণ্ বিপরীত, তাই আমরা বিষয়টি প্রশাসনকেঅবহিত করি, প্রশাসন যে সিদ্ধান্ত নেবে তাই আমরা মেনে নেব।একই বিষয়ে জানতে ইউনিয়নছাত্রলীগ সভাপতি আবদুল বাসেদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তার ফোন ব্যস্তদেখায়।

এদিকেকয়েকটি কার্য্ক্রমকে কেন্দ্র করে এলাকায় ছাত্র সংগঠন গুলোর মধ্যে কয়েকদিন ধরেউত্তেজনা দেখা দিয়েছে।সূত্রে জানা যায়, গত 19 আগস্ট ঈদ মোবারক জানিয়ে শাহপরীর দ্বীপ ইউনিয়নছাত্রশিবির এলাকায় বিভিন্ন দর্শ্ণীয় স্থানে ব্যানার টানে, ঈদের দিন সকাল 10 টারদিকে স্থানীয় ছাত্রলীগের সাইফুল ইসলামের নেতৃত্বে সাইফুল,মোঃ শরীফ , মোঃ রফিক,ওসাদ্দাম ব্যানারগুলো পুড়িয়ে দিলে ছাত্রশিবির ও ছাত্রলীগের মধ্যে উত্তেজনার সৃষ্টিহয় এবং তা 22 আগস্ট ছাত্রশিবিরের নির্ধারিত ঈদ পূনর্মিলনীঅনু্ষ্ঠানে একই স্থানে ছাত্রলীগও সভা আহবান করলে তীব্র উত্তেজনার জন্ম দেয়।পরবর্তীতে ছাত্রশিবির উর্ধ্বতন কতৃপক্ষে সাথে আলাপ করে তাদের ঈদ পূনর্মিলণীঅনুষ্টান স্থগিত করে।এবিষয়ে স্থানীয় ছাত্রশিবির নেতা জাকারিয়া আলফাজের কাছে ফোনেজানতে চাইলে তিনি জানান,“ছাত্রশিবির কখনও সংঘাত এবং সংঘর্ষের অপরাজনীতিতে বিশ্বাসকরেনা, শিবির মেধাবী ছাত্রদের সংগঠন, উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণকামীএকদল সৎ, দক্ষ ও আদর্শ্ নেতৃত্ব জাতিকে উপহার দেয়ায় এসংগঠনের মূল লক্ষ।”

এলাকাবাসীরদাবি, দেশের এই সংকটময় পরিস্তিতিতে যেখানে সব ছাত্র সংগঠনকে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজনসেখানে তাদের মাঝে বিভেদ নতুন প্রজন্মকে হতাশ করবে,তাই তারা দল মত ভুলে সব ছাত্রসংগঠনকে একই কাতারে এসে শিক্ষাকে জীবনের প্রধান ব্রত হিসেবে গ্রহণ করে দেশ ওসমাজের পাশে দাড়াতে হবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “শাহপরীর দ্বীপে একইস্থানে সভা আহবানকে কেন্দ্র করে 144 ধারা জারি”

  1. Faruk aziz says:

    It’s an unbearable time for this moment ,,but i think that chattrolege beleives normal politics,,,,,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT