টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মামুনুল হকের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি হেফাজত দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া করোনার উপসর্গ দেখা দিলে ‘আইসোলেশনে’ থাকবেন যেভাবে ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫.০০ টার পর একাধিক দোকান ও শপিংমল খোলা রাখায় জরিমানা চেয়ারম্যান -মেম্বারদের চলতি মেয়াদ আরও তিন মাস বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ৬৪ জেলার দায়িত্বে ৬৪ সচিব মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা মিয়ানমারে গুলিতে আরও ১০ জন নিহত যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শাহপরীরদ্বীপের অধিকাংশ মানুষ এখনো ঘরে ফিরেনিঃ ৪০হাজার মানুষের জন্য কোন চিকি’সা সেবার ব্যাবস্থা নেই

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মে, ২০১৩
  • ১৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাইফুল ইসরাম সাইফী, শাহপরীরদ্বীপের ৪০  হাজার মানুষের জন্য কোন চিকিৎসা সেবার ব্যাবস্থা নেই। অধিকাংশ মানুষ বর্ষায় শাহপরীরদ্বীপ ছেড়ে বাহিরে  টেকনাফ টাউনেভাড়া বাসায় থাকার প্রস্তুতি নিচ্ছে। যারা বর্ষায়   শাহপরীরদ্বীপে থাকবে  তারা বর্ষায়  চিকিৎসা ও খাদ্য সংকট হতে পারে এ চিন্তায় রয়েছে।
‘মহাসেন’ আতংকে দলে দলে শাহপরীরদ্বীপ ত্যাগকরা অধিকাংশ নারী –পুরুষ এখনো ঘরে ফিরেনি।
৭ নং বিপদ সংকেত ঘোষনা পর  তারা প্রাণের ঝুঁকি নিয়ে নিজের সহায় সম্বল ও ঘরবাড়ী ত্যাগকরে প্রাণ বাঁচানোর জন্য এসেছিল। সেন্টমার্টিনদ্বীপ, টেকনাফ জালিয়াপাড়া ও শাহপরীরদ্বীপে স্বাভাবিকের চেয়ে ৩/৪ ফুট জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ১৫ মে বিকাল থেকে শাহপরীরদ্বীপের বাসিন্দাগণ  দলে দলে জরুরী মালামালসহ আতংকে ঘরবাড়ি ছেড়ে আতœীয়-স্বজনের বাড়িতে পাড়ি জমিয়ে ছিল। মিস্ত্রিপাড়া এলাকার মৌঃ তৈয়ুব জানান- বর্তমানে শাহপরীরদ্বীপের জমি জমা কেউ কিনতে চাইনা, পারলে ভিটে বাড়ী বিক্রি করে বাহিরে চলে যেতাম। তার মত অনেকে ভিটে বাড়ী বিক্রি করে বাহিরে চলে যাওয়ার চিন্তা করছে এবং বাহিরে জমি ক্রয়ের চেষ্টা করছে। এদিকে ভিটে বাড়ী   সাগরে বিলীন হয়ে প্রায় শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে উখিয়ার কুতুপালং পাহাড়ে, টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়ার পশ্চিমের পাহাড়ের পাদদেশে। যারা এখনো  শাহপরীরদ্বীপে রয়েছে তারা বর্ষায় কোথায় যাবে এমহা চিন্তায় রয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT