টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

লাগাতার অবস্থানের ঘোষণা হেফাজতের

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০১৩
  • ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

আমাদের সময় : 943698_490228491032416_132414240_nএম এ আহাদ শাহীন : ঢাকা অবরোধ কর্মসূচির সমাবেশ থেকে এবার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। পরবর্তী নির্দেশ পর্যন্ত মতিঝিল থেকে নেতাকর্মীদের না সরার ঘোষণা দিয়েছেন হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী।
তিনি বলেছেন, আপনারা দাবি আদায় না হওয়া পর্যন্ত মতিঝিলে অবস্থান করুন। খাওয়া-দাওয়াসহ যাবতীয় ব্যবস্থা আল্লাহ করবেন।
রবিবার রাত সোয়া ৯টার দিকে আমিরের পক্ষে এই ঘোষণা দেন সংগঠনের মহাসচিব জুনাঈদ বাবুনগরী।

জুনাঈদ বাবুনগরী বলেন, আল্লামা শফীকে মতিঝিলে আসতে দেয়া হয়নি। তিনি লালবাগে ফিরে গেছেন। আপনাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এখানেই অবস্থান করতে বলেছেন।

তিনি জানান, আমির নির্দেশ দিলে তবেই আমরা রাজপথ ছাড়ব। এর আগে জীবন গেলেও রাজপথ ছাড়া হবে না।

সমাবেশে না এলেও সংগঠনের আমির আল্লামা আহমদ শফী রাত সাড়ে ৮টার দিকে এ ঘোষণা দেন বলে জানান প্রচার সেলের প্রধান মাওলানা আহলুল্লাহ ওয়াসেল।

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফির বরাত দিয়ে প্রেস সচিব আহলুল্লাহ ওয়াছেল বলেছেন, ১৩ দফা দাবি না মানা পর্যন্ত মতিঝিলে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

মতিঝিলে এই মুর্হূতে হেফাজতের কর্মীরা জিকির করছে এবং দৈনিক বাংলা মোড় থেকে ফকিরেরপুল ও ইত্তেফাক মোড় পর্যন্ত নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে। তবে গোটা এলাকার চারপাশে বিপুলসংখ্যক পুলিশ-র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে।

এর আগে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফি নিরাপত্তাহীনতার আশঙ্কায় আজিমপুর থেকে লালবাগে ফেরত যান। শাপলা চত্বরের সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশে মাগরিবের পর কড়া পুলিশি প্রহরায় লালবাগ থেকে মতিঝিলের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

আহমদ শফিকে বহনকারী পাজেরো জিপের আগে হেফাজতের কর্মীরা মিছিল নিয়ে অগ্রসর হতে থাকেন। নিরাপত্তা নিশ্চিত করার জন্য পাজেরোর পেছনে পুলিশের তিনটি গাড়ি ছিল। গাড়িবহরসহ মিছিলটি আজিমপুরে পৌঁছালে পুলিশ আল্লামা শফিকে বহনকারী পাজেরো জিপ নিয়ে দ্রুত চলে আসার চেষ্টা করে। এ সময় মিছিলে অংশ নেওয়া হেফাজতের নেতাকর্মীরা বাধা দেন। পুলিশ তাদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করলে নেতাকর্মীরা আশঙ্কা প্রকাশ করেন যে, তাদের আমিরকে গ্রেফতার অথবা গুম করা হতে পারে। সমাবেশে নেওয়া হচ্ছে এমন নিশ্চয়তা না পেয়ে তারা মিছিলসহ যাওয়ার চেষ্টা করেন। কিন্তু এ সময় ছাত্রলীগের একটি মিছিল থেকে তাদের গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ছোড়া হয় বলে হেফাজতের কর্মীরা অভিযোগ করেন।

এ ঘটনায় আল্লামা শফি পুলিশকে প্রশ্ন করেন, ‘আপনারা এখানেই আমার নিরাপত্তা দিতে পারছেন না, রাস্তায় কিভাবে নিরাপত্তা নিশ্চিত করবেন? এ অনিশ্চিত পরিস্থিতিতে আমি আপনাদের সঙ্গে যেতে পারি না।’ এরপর গাড়ি ঘুরিয়ে আবার লালবাগ মাদ্রাসায় ফেরত যান তিনি।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT