লতিফুর রহমানের স্মরণে টেকনাফে দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ৪ জুলাই, ২০২০ ১০:০২ : অপরাহ্ণ

জসিম মাহমু…    ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনা করে শনিবার বাদ আসর কক্সবাজারের টেকনাফে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় আলোর পাঠশালার পরিচালনা পরিষদ ও স্কুলশিক্ষকদের উদ্যোগে দমদমিয়া জামে মসজিদে এ দোয়া অনুষ্ঠিত হয়।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়ার নিজ বাড়িতে গত বুধবার ইন্তেকাল করেন লতিফুর রহমান।

দোয়া পরিচালনা করেন দমদমিয়া জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ নুর। এতে তিনি বলেন, দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পপতি হয়েও লতিফুর রহমানের আচার-আচরণ ছিল একেবারে সাধারণ মানুষের মতো। এ রকম একজন ব্যতিক্রমী উদ্যোক্তা আর ব্যবসাসফল মানুষের আকস্মিক চলে যাওয়া মেনে নেওয়া কষ্টকর। তাঁর মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। মহান আল্লাহপাক তাঁকে জান্নাতুল ফেরদৌস দান করুন।

দোয়া অনুষ্ঠানের আগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলম বলেন, ১৯৯৪ সালে প্রতিষ্ঠার কয়েক বছর পরেই নানা সমস্যায় তাঁদের বিদ্যালয়টি বন্ধের উপক্রম হয়। সেই সময়ে প্রথম আলো ট্রাস্ট বিদ্যালয়টি পরিচালনার যাবতীয় ভার নেয়। বর্তমানে এখানে ১৫৫ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে করোনাভাইরাসের ক্রান্তিকালে ট্রাস্ট থেকে শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য দুই দফায় খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য রফিক রানা, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবুল ইসলাম, স্থানীয় বাসিন্দা সাব্বির আহমদ, মো আয়ুব, মো ইসমাঈল প্রমূখ।

প্রসঙ্গত, সামিট গ্রুপের আর্থিক সহায়তায় প্রথম আলো ট্রাস্ট সারা দেশে যে ছয়টি বিদ্যালয় পরিচালনা করে, টেকনাফের দমদমিয়া বিদ্যালয় এর একটি।


সর্বশেষ সংবাদ