টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড টেকনাফ হাসপাতালে ‘মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার প্রশিক্ষণ’ বান্দরবানে রোহিঙ্গা ‘ইয়াবা কারবারি বন্দুকযুদ্ধে’ নিহত রামুতে পাহাড় ধসে ২ জনের মৃত্যু দেশের ১০ অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না: গ্রেডিং বিহীন সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের উদ্যোগে রোহিঙ্গা বিষয়ক বৈঠক বৃহস্পতিবার মেজর সিনহা হত্যা মামলা বাতিল চাওয়া আবেদনের শুনানি ১০ নভেম্বর মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশ আউট চার্জ কমানোর উদ্যোগঃ নগদ’এ ক্যাশ আউট হাজারে ৯.৯৯ টাকায় ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন

রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধে আয়োজিত সংবাদ সম্মেলন প্রসঙ্গে জেলা ইসলামী ঐক্যজোট সভাপতি হাফেজ ছালামতুল্লাহর বিবৃতি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ জুন, ২০১২
  • ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রেসবিজ্ঞপ্তি…..রোহিঙ্গা মুসলমানদের উপর যে আমানবিক অত্যাচার, নির্যাতন, নিপীড়ন চলছে তা মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ। এই অন্যায় অত্যাচার বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে ওআইসি, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার দৃষ্ট্ িআকর্ষণ এবং সরকারকে অচ্যারিত অসহায় মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাতে কক্সবাজার জেলা ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টি গত ১৮ জুন এক সংবাদ সম্মেলন করে। এতে ৪ দফা দাবি র্ছিল, আন্তর্জাতিক সংস্থা ও বিশ্ব নেতাদের সাথে আলোচনার মাধ্যমে কুটনৈতিক চাপ প্রয়োগ করে রোহিঙ্গা মুসলমান নিধন বন্ধ, প্রতিবেশী মুসলমান দেশ হিসেবে আরাকানে মুসলিম গণহত্যার বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জ্ঞাপন ও নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়ানো, মিয়ানমারের নাগরিক হিসেবে স্বীকৃতি প্রদান করে এদের সকল নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিতকরণ ও জরুরী ভিত্তিতে নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পুণবার্সন ও আহতদের সুচিকিৎসা প্রদানের উদ্যোগ গ্রহণ।

রোহিঙ্গা ইস্যুতে জেলা ইসলামী ঐক্যজোটের সভাপতি হাফেজ মাওলানা ছালামতুল্লাহ এক বিবৃতিতে বলেন, প্রিয়, মাতৃভূমি বাংলাদেশের ভূখন্ডে নতুন করে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঘটুক তা আমাদের কোনভাবেই কাম্য নয়। এমনিতেই বিগত কয়েক দশক ধরে রোহিঙ্গা অনুপ্রবেশ, বাংলাদেশ ভুখন্ডে বছরের পর বছর তাদের অবস্থানের ফলে আমরা সামাজিক ও অর্থ নৈতিকভাবে অপূরণীয় ক্ষতির সম্মুখিন হয়েছি।

হাফেজ ছালামতুল্লাহ বলেন, রোহিঙ্গা মুসলমানরা যদি সে দেশে তাদের নাগরিক অধিকার পায় তাহলে বাংলাদেশে তাদের অনুপ্রবেশ বন্ধ হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্তমান সরকারের কাছে আমরা এই দাবিগুলোই জানিয়েছি। তিনি বলেন, আমাদের এই মহৎ উদ্যোগ ও নৈতিক দায়িত্ববোধকে ভিন্নভাবে উপস্থাপন করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে। বিবৃতিতে হাফেজ ছালামতুল্লাহ বলেন, কক্সবাজার জেলার সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। এখানে দলমত, জাতিগোষ্ঠি নির্বশেষে সম্প্রীতির অটুট বন্ধনে আবাক। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মত কোন ঘটনা অতীতে যেমন ঘটেনি। আগামীতের এ জাতীয় কোন কিছু আমাদের কাম্য নয়। কোন কোন মহল আমাদের সংবাদ সম্মেলনকে সাম্প্রদায়িক উস্কানি রোািহঙ্গাদের পক্ষে প্রচারনা ইত্যাদি বলে বিভ্রান্তি ও অপপ্রচার ছড়াচ্ছে। আমরা এসব জঘন্য মিথ্যাচার ও অপপ্রচারের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাই।

তিনি বলেন, সংবাদ সম্মেলন শেষে যথারীতি অন্যান্য প্রয়োজনীয়তা শেষ করে আমরা যে যার মতো চলে যাই। সেদিন আটককৃত নেতৃবৃন্দ তাদের নিজেদের মধ্যে ব্যক্তিগত আলাপ আলোচনা করছিলেন। এসময় পুলিশ মিথ্যা তথ্যের ভিত্তিতে জেলা পর্যায়ের ৭ নেতাকে সন্দেহজনক ভাবে আটক করে।

জেলা ইসলামী ঐক্যজোট সভাপতি আটক নেতাদের অবিলম্বে মুক্তির দাবি,সুনির্দিষ্ট তথ্যবিহীন, বাস্তবতা বিবর্জিত, মনগড়া, ভিত্তিহীন সংবাদ পরিবেশ থেকে বিরত থাককে সাংবাদিক ভাইদের প্রতি বিনীত আহ্বান জানান। এবিষয়ে প্রশাসনের নিরপেক্ষ পদক্ষেপ কামনা করেন।

সংবাদ প্রেরক

নুর মোহাম্মদ

নির্বাহী সম্পাদক

রামু বাংলা নিউজ ডট কম

০১৮১৮৪৩৯৯৮০

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT