টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মামুনুল হকের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি হেফাজত দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া করোনার উপসর্গ দেখা দিলে ‘আইসোলেশনে’ থাকবেন যেভাবে ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫.০০ টার পর একাধিক দোকান ও শপিংমল খোলা রাখায় জরিমানা চেয়ারম্যান -মেম্বারদের চলতি মেয়াদ আরও তিন মাস বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ৬৪ জেলার দায়িত্বে ৬৪ সচিব মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা মিয়ানমারে গুলিতে আরও ১০ জন নিহত যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রামু ডিগ্রী কলেজে অর্নাস ভবন নির্মাণ কাজ শুরু

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৩
  • ১৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

আবুল কাশেম সাগর,রামু =বহু প্রতিক্ষার পর অবশেষে পূরণ হতে চলছে রামু উপজেলার এক মাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজারের রামু ডিগ্রী কলেজের অর্নাস ভবন নির্মাণের কাজ । এ ভবন নির্মাণ শুরু হওয়ার ফলে রামুবাসীর মনে আনন্দের শেষ নেই । বহু দিনের প্রত্যাশিত অর্নাস কোর্স চালু করার লক্ষ্যে উক্ত ভবন নির্মাণ উপজেলার শিক্ষা ক্ষেত্রে আরো গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে মনে করছেন সুশীল সমাজ। সম্প্রতি শরু হওয়া ৫তলা বিশিষ্ট এই ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন, সদর-রামু আসনের নির্বাচিত সংসদ ও কলেজ গভনিং বড়ির সভাপতি লুৎফুর রহমান কাজল এমপি। এসময় আরও উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হক (ভারপ্রাপ্ত), কলেজ গভনিং বড়ির সদস্য ও সাবেক রামু উপজেলা চেয়ারম্যান এড়.আবুল মনছুর চৌধুরী, আবু তাহের, হাজী ফেরদৌস, প্রকৌশলী নরুজ্জামাল, প্রর্দশক মুজিবুল হক। কলেজ সূত্রে জানা গেছে, ৫তলা বিশিষ্ট ভবন নির্মাণের বরাদ্ধ দিয়েছে কক্সবাজার জেলা পরিষদ। তবে বরাদ্ধ দেওয়া তহবিল সল্পতা হওয়ায় ফলে কলেজ তহবিল হতে বাকী টাকা যোগান দিয়ে ভবন নির্মাণের কাজ শুরু করা হয়েছে। জানা গেছে, উপজেলার এক মাত্র উচ্চ মাধ্যমিক এই শিক্ষা পতিষ্ঠানটি বহু বছর ধরে নানা সমস্যা থাকলে বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও গভনিং কমিটির সহযোগিতায় সুন্দর পড়াশুনা ও কলেজের সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। তারই ধারাবিহীকতায় ২০১২ সালে বের হওয়া এইচ.এসসি ফলাফলে ৭৫% ও সদ্য বের হওয়া ডিগ্রী ফলাফলে শতকরা ৮০ ভাগ পাশ করেছে। বিগত বছর কলেজের নিজস্ব ক্যাম্পাসে শহীদ স্থাপন করে ওই বছর ১৬ই ডিসেম্বর এ উক্ত শহীদ মিনারে প্রথম পূষ্পমাল্য অর্পন করা হয়। তাছাড়াও কলেজের চারপাশে প্রাচীর নির্মাণ ও কলেজের সকল ভবন নতুন আঙ্গিকে সাজানো শিক্ষক রুম সম্প্রসারন করা হয়। কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হক (ভারপ্রাপ্ত) জানান, গত বছর তিঁনি দায়িত্ব নেওয়ার পর হতে কলেজের লেখাপড়ার মান উন্নয়ন কলেজ ক্যাম্পাস উন্নয়ন,২০০১ সাল হতে বন্ধ হওয়া  ডিগ্রী পরিক্ষা কেন্দ্র ২০১২ সাল হতে পূর্নবহাল ব্যবস্থা, শিক্ষক-কর্মচারীর সমস্ত বকেয়া বেতন পরিশোধ, কলেজ ড্রেস ও ডিজিটাল আইডি কার্ড বাধ্যতামূলক করাসহ কলেজের নানান উন্নয়নের কাজ অব্যাহত রয়েছে। তিঁনি আরও জানান, তিনটি বিষয় হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা ও অর্থনীতি উপর আগামী ১৩-১৪ সেশন হতে অর্নাস কোর্স শুরু হবে যা  ইতিমধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। অর্নাস কোর্স চালু কারা বিষয়ে রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেন, এটা উপজেলাবাসীর জন্য একটা আনন্দের সংবাদ এ সুযোগের মাধ্যমে উপজেলার শত শত মেধাবী ছাত্র-ছাত্রী  উচ্চতর শিক্ষা অর্জনে সুযোগ সৃষ্টি হচ্ছে।

এব্যাপারে রামু ডিগ্রী কলেজের সাবেক প্রতিষ্ঠাতা অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোসতাক আহমদ বলেন, দীর্ঘ দিন পর হলেও রামুবাসীর প্রত্যাশা পূরণ হতে চলেছে। আশা করি এ ভবন নির্মাণ ও অর্নাস কোর্স চালুর মাধ্যমে উপজেলার শিক্ষার্থীরা গুণগত উচ্চ শিক্ষা লাভের সুয়োগ পাবে এবং পাশাপাশি এ কাজে সহযোগিতা করা জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

প্রেরকঃ আবুল কাশেম সাগর,রামু ॥

২০ জুন ১৩

মোবাইল ০১৮১৬-১৬১৪৪৮

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT