টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

রামুর সাংবাদিক এস এম জাফরের মুক্তির দাবী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৮ ডিসেম্বর, ২০১২
  • ১২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

রামু প্রেস ক্লাবের সাবেক সদস্য সচিব, আর টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি এসএম জাফরকে উদ্দেশ্য প্রণোদিতভাবে রামুর সহিংস ঘটনায় জড়িয়ে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে সভা করেছে রামুর কর্মরত সাংবাদিকরা।
গতকাল শুক্রবার (৭ ডিসেম্বর) বিকাল ৩ টায় রামু প্রেস ক্লাব চত্বরে আয়োজিত এ সভায় বক্তারা বলেন, এসএম জাফর একজন সৎ ও নির্ভীক সাংবাদিক। তিনি ইতিপূর্বে দেশের শীর্ষস্থানীয় সংবাদপত্র দৈনিক প্রথম আলো, সমকালসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমে কাজ করেছেন। সাংবাদিক হিসেবে তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করেন সবসময়। সম্প্রতি সংগঠিত সহিংসতার ঘটনায় তাঁকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে জড়ানো হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর রাতে রামুর ওই ঘটনা চলাকালে সাংবাদিক এসএম জাফর স্থানীয় ও কক্সবাজার জেলা শহর থেকে আসা দেশের শীর্ষ স্থানীয় দৈনিক ও টিভি চ্যানেলের সাংবাদিকসহ সংবাদ সংগ্রহ নিয়ে ব্যস্ত ছিলেন। ওই ঘটনার পরদিন থেকে অপরাপর সাংবাদিকদের ন্যায় সংবাদ সংগ্রহ ও প্রেরনে ব্যস্ত দিন অতিবাহিত করেছেন। কিন্তু রহস্যজনক ভাবে গত ১৩ অক্টোবর রামুর সহিংস ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাঁকে পুলিশ গ্রেফতার করেন।
সভায় বক্তারা আরো বলেন, সাংবাদিক এসএম জাফর গ্রেফতার হলেও এখনো পর্যন্ত রামুর ঘটনায় তাঁর জড়িত থাকার কোন তথ্য প্রমান মিলেনি। এতে বুঝা যায় এসএম জাফরকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে জড়ানো হয়েছে। এরপর থেকে তাঁর স্ত্রী দু’শিশু সন্তানসহ মানবেতর দিন যাপন করছেন। নিজের অসহায়তা ও মানবেতর দিন যাপনের কথা জানিয়ে গত রবিবার স্বামীর মুক্তির দাবী জানিয়ে কক্সবাজার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন সাংবাদিক এমএস জাফরের স্ত্রী আছমা উল নাজমা।
রামু প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম সেলিমের (দৈনিক সৈকত) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সহিংস ঘটনায় জড়িত থাকার সঠিক কোন তথ্য প্রমাণ না থাকলে প্রশাসন তথা সরকারের কাছে সাংবাদিক এসএম জাফরের মুক্তির দাবী জানিয়ে বক্তব্য দেন, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুনীল বড়–য়া (দৈনিক আজাদী ও কক্সবাজার), খালেদ শহীদ (দৈনিক সমকাল ও রূপসীগ্রাম), এইচ বি পান্থ (দৈনিক কালের কন্ঠ ও সুপ্রভাত বাংলাদেশ), নীতিশ বড়–য়া (দৈনিক পূর্বকোণ ও রামু নিউজ ডটকম), এম আবদুল্লাহ আল মামুন (দৈনিক ইনকিলাব), সোয়েব সাঈদ (দৈনিক আমারদেশ ও কক্সবাজার), খালেদ হোসেন টাপু (দৈনিক নয়াদিগন্ত ও ইনানী), ওবাইদুল হক নোমান (দৈনিক সংবাদ ও হিমছড়ি), আল মাহমুদ ভূট্টো (দৈনিক মানবজমিন ও আজকের দেশ বিদেশ), এম সেলিম (জিটিভি), আবুল কাশেম (দৈনিক দৈনন্দিন), মিজানুল হক (রামু নিউজ ডটকম), হাসান তারেক মুকিম (দৈনিক কক্সবাজার বাণী), মোঃ আবু বকর ছিদ্দিক (দৈনিক বাঁকখালী), মোঃ নাছির উদ্দিন (দৈনিক আমাদের কক্সবাজার), সুশান্ত পাল বাচ্চু (দৈনিক সমুদ্রকন্ঠ), আবুল কাশেম সাগর (দৈনিক সমুদ্রকন্ঠ), প্রকাশ সিকদার (দৈনিক আজকের কক্সবাজার) প্রমূখ।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT