টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
করোনার উপসর্গ দেখা দিলে ‘আইসোলেশনে’ থাকবেন যেভাবে ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী টেকনাফে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫.০০ টার পর একাধিক দোকান ও শপিংমল খোলা রাখায় জরিমানা চেয়ারম্যান -মেম্বারদের চলতি মেয়াদ আরও তিন মাস বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ৬৪ জেলার দায়িত্বে ৬৪ সচিব মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগাড় করতে না পেরে বাবার আত্মহত্যা মিয়ানমারে গুলিতে আরও ১০ জন নিহত যুক্তরাষ্ট্রে বিশেষ স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপহরণ করে মুক্তিপণ, র‌্যাবের ৪ সদস্য পুলিশের হাতে গ্রেফতার ১৪ এপ্রিল থেকে সারা দেশে সর্বাত্মক লকডাউন

রামুতে হ্যান্ডবল প্রশিক্ষণ ক্যাম্পে কাজল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১০ জুন, ২০১৩
  • ১৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ramu-pic-06-6-2013(2)খালেদ হোসেন টাপু,রামু=রামু উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে চারদিন ব্যাপী মহিলা হ্যান্ডবল প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনি দিনে প্রধান অতিথি রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্রীড়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন। তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন-  ইতিহাস,  ঐতিহ্যে সমৃদ্ধ রামুর মানুষ কক্সবাজারের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে অতীতের মত বর্তমানেও প্রশংসনীয় নেতৃত্ব দিয়ে চলেছে। সেই গৌরবোজ্জ্বল ধারাবাহিকতায় লেখাপড়ার পাশাপাশি ছাত্রছাত্রীদেরকে খেলাধুলায় পারদর্শীতা অর্জন করতে হবে।
গতকাল ৫ জুন বৃহস্পতিবার বিকেলে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রামু উপজেলার নবাগত নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত  সনদ পত্র  বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক  সুবীর বড়–য়া বুলু, বিশেষ অতিথি ছিলেন রামু উপজেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি। উপস্থিত ছিলেন রামু প্রেস ক্লাবের উপদেষ্টা ও ছড়াকার দর্পণ বড়–য়া,  রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ করিম, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, প্রবীণ শিক্ষক ফরিদুল আলম, রামু মন্ডল পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ ন ম আজগর হোছাইন, ক্রীড়া শিক্ষিকা আঙ্গুর বালা দাশ ও হোসনে আরা বেগম, রামু প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু। প্রশিক্ষক ছিলেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার রেফারী আব্দুল মজিদ খান ও আহমদ কবির। খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন কৃতি ফুটবল খেলোয়াড় শিপন বড়–য়া, শিক্ষক সুমথ বড়–য়া। অনুষ্ঠান উপস্থাপনা করেন রামু ক্রীড়া সংস্থার রেফারী ওমর ফারুক মাসুম। বাছাইকৃত খেলোয়াড়দেরকে নিয়ে গঠিত প্রীতি ম্যাচ ক্রীড়ামোদী দর্শকদের উৎফুল্ল করে । উক্ত প্রশিক্ষণে রামু উপজেলার ৪টি স্কুল যথাক্রমে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু বালিকা উচ্চ বিদ্যালয়, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়, জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রী অংশ গ্রহন করে।
রামুর গর্জনিয়ায় ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবন উদ্বোধনকালে জেলা প্রশাসক রুহুল আমিন

কক্সবাজারকে সন্ত্রাস ও নাশকতা থেকে রক্ষায়
জনপ্রতিনিধিকে দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে

খালেদ হোসেন টাপু,রামু
কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ভূমি অফিসের নতুন ভবন উদ্বোধনকালে প্রধান অতিথি জেলা প্রশাসক রুহুল আমিন বলেছেন, কক্সবাজার জেলার কুতুবদিয়া, সদর উপজেলার ঈদগাঁওতে ও রামুর গর্জনিয়া ভূমি অফিসের ১টি করে নতুন ভবন নির্মিত হয়েছে। এ সব ইউনিয়নের ভূমি অফিসের ভবনগুলো পুরাতন ও ঝুকিপূর্ণ হওয়াতে নতুন ভবন নির্মান করা হয়েছে। এ সময় তিনি আরো বলেন, বিপুল জনসাধারন ও ইউনিয়নের এলাকা বড় হওয়াতে কক্সবাজার জেলার ৭১টি ইউনিয়নে ১টি করে ভূমি অফিস প্রয়োজন রয়েছে।
তিনি আরো বলেন- আমরা সবাই মিলে সমাজ, সবাই মিলে রাষ্ট্র। কক্সবাজার জেলাকে নাশকতা থেকে রক্ষার জন্য এলাকার জনপ্রতিনিধিদেরকে সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে হবে।
৬ জুন সকাল ১১টায় গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ২১ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত এ ভবন উদ্বোধন কালে উপস্থিত ছিলেন- রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, কক্সবাজার জেলার গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী মনিুরুল ইসলাম, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাসুদ হোসেন, রামুর সহকারি কমিশনার(ভূমি) মোঃ আবুল কালাম, রামু থানা অফিসার ইনচার্জ মো. মোকসেদুল মোমেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোঃ হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, গর্জনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানি, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আই.সি এস আই শফিকুর রহমান, গর্জনিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সলিম উল্লাহ সহ স্থানীয় সাংবাদিকও জনপ্রতিনিধি। এরপর জেলা প্রশাসক অন্যান্যদের নিয়ে গর্জনিয়া পুলিশ ফাঁড়ি, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, কচ্ছপিয়া ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র, বাঁকখালী নদী পুনঃখনন (ড্রেজিং), কচ্ছপিয়ার এল.জি.এস.পি’র কাজ ও ০১নং গর্জনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

ছবি আছে

রামুতে প্রতিবন্ধিতা সনাক্তকরণ জরিপ অবহিতকরণ সভা অনুষ্ঠিত

খালেদ হোসেন টাপু,রামু
রামুতে প্রতিবন্ধিতা সনাক্তকরণ জরিপ-২০১৩ এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ‘প্রতিবন্ধি জরিপে অংশ নিন, দিন বদলের সুযোগ দিন’ এ প্রতিপাদ্যে গতকাল বৃহস্পতিবার (৬ জুন) সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্যে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন বলেন, প্রতিবন্ধীদের তালিকা প্রণয়নে সরকার দেশব্যাপী প্রতিবন্ধিতা সনাক্তকরণ জরিপ শুরু করেছে। আগামী রবিবার থেকে রামু উপজেলার এগার ইউনিয়নে এ কার্যক্রম শুরু করা হবে। তিনি তথ্যানুসন্ধানকারীদের সঠিক তথ্য দিয়ে এলাকার প্রতিবন্ধী ব্যক্তিদের জরিপে অন্তর্ভূক্ত করণ, নিবন্ধন ও পরিচয়পত্র গ্রহণ এবং প্রতিবন্ধীদের অধিকার প্রাপ্তিতে সহায়তা করার আহবান জানান।  আলোচনায় অংশ নেন, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান নুরুচছাফা, চাকমারকুল ইউপি চেয়ারম্যান মুফিদুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামশুল আলম মন্ডল, উপজেলা শিক্ষা কর্মকর্তা ছালামত উল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার এম ওসমান সরওয়ার, রামু কলেজের প্রভাষক মোঃ জহির, মৌলানা মুহসেন শরীফ, মৌলানা আব্দুচছালাম কুদছী, মৌলানা কেফায়াত উল্লাহ, বায়তুশ শরফ হাসপাতালের প্রকল্প কর্মকর্তা মোঃ জাহেদ আলম, স্বেচ্ছাসেবক আবু বক্কর ছিদ্দিকসহ জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি।
প্রেরকঃ- খালেদ হোসেন টাপু,রামু-কক্সবাজার। ৬ জুন’১৩
ফোন-০১৮১৯-৬০৭৭০১

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT