টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

রামুতে হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মে, ২০১৩
  • ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

খালেদ হোসেন টাপু,রামু   =রামুতে বন্যহাতির আক্রমণে এক কৃষকের মৃত্যু হয়েছে। জানা গেছে গত ১২ মে সকাল ৭ টার দিকে উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ভরাছরা কুল গ্রামের মৃত মো. রুস্তম আলীর ছেলে কৃষক আবুল কাশেম প্রকাশ কালু (৭০) প্রতিদিনের মত  মাছুর ঘোনার আগাই তার চাষ করা ধান ক্ষেত দেখতে যান। সন্ধ্যায় সেখান থেকে বাড়িতে ফেরার পথে পথিমধ্যে বন্যহাতির আক্রমণে সেই প্রাণ হারায়। পরে গৃহকর্তা রুস্তুম আলী বাড়ি না ফেরলে আত্মীয় স্বজনরা  তাকে খোজাখুজি করেও তার সন্ধান পায়নি। গতকাল ১৩ মে সকালে মাছুর ঘোনার পাহাড়ী এলাকা থেকে পিতার মৃত লাশ উদ্বার করে এলাকাবাসীসহ  তার ছেলে মঞ্জুর আলম। বিকেল তার নামােেজর যানাজা শেষে স্থানীয় কবর স্থানে দাফন করা হয়।
কাউয়ারখোপ হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠানে প্রধান অতিথি কাজল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে

খালেদ হোসেন টাপু,রামু
রামু কাউয়ারখোপ হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল বলেছেন-  ছাত্রছাত্রীদের জ্ঞান চর্চার মাধ্যমে ভবিষৎতে জাতি গঠনে সহায়ক শক্তি হিসেবে ভুমিকা রাখবে। তিনি আরও বলেন. বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। তাই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের দায়িত্বশীল হয়ে ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোনিবেশ গড়ে তোলার উপর গুরুত্বারূপ করেন।
গতকাল ১৩ মে, বিকেল ৪ টায় স্কুল প্রাঙ্গনে সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব হানিফ মিয়া মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, বিশেষ অতিথি ছিলেন রামু  উপজেলা সহকারী কমিশনার ভুমি মোহাম্মদ আবুল কালাম, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান নুরুল হক,রামু উপজেলা আওয়ামীলীগ নেতা তপন বড়–য়া, রামু প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম, আওয়ামীলীগ নেতা শেখ জুনায়েদ বিপ্লব, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মীর কাশেম, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষাণুরাগী সদস্য শহিদুল্লাহ সিকদার, সাবেক মেম্বার আব্দুল খালেক, যুবলীগ নেতা তারেক, শিক্ষক আলী হায়দার, ওসমান গনি, প্রনব বড়–য়া, মামুনর রশিদ, লুৎফা নাহার, আবদুল্লাহ, মোস্তাফা কামাল, নাছির উদ্দিন, আব্দুল রশিদ, মো. আবদুল্লাহ , আনজুমানা এ্যানি, সাংবদকর্মী মো. নাছির উদ্দিন প্রমুখ।   অনুষ্ঠানে কর্মসূচীর মধ্যে ছিল অতিথিদের কে স্কাউট দল সালাম প্রদান, বলি খেলা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ছবিসহ

রামুতে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত

খালেদ হোসেন টাপু,রামু
ঘুর্ণিঝড়  “মহাসেন” ধেয়ে আসার আশংকায় রামু উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতি মুলক সভা অনুষ্টিত হয়েছে। গতকাল ১৩ মে বিকেল সাড়ে ৫ টায় উপজলা পরিষদ মিলনায়তনে সভায় সকল সরকারী,বেসরকারী, এনজিও, জনপ্রতিনিধি , শিক্ষক প্রতিনিধি, ও সুশীল সমাজের সমন্বয়ে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন  রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ। সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আখতারুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, শিক্ষা অফিসার মো. সালামত উল্লাহ, কৃষি অফিসার মো. আল আমিন, পল্লী উন্নয়ন অফিসার ফাহমিদা, ইউনিয়ন ইউপি চেয়ারম্যানের মধ্যে যথাক্রমে ফতেখাঁরকুলের সিরাজুল ইসলাম ভুট্টো, কচ্ছপিয়ার নুরুল আমিন, ঈদগড়ের ফিরোজ আহমদ ভুট্টো, রশিদ নগরের আব্দুল করিম, দক্ষিণ মিঠাছড়ির সাইফুল আলম, রামু প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম, সাংগঠনিক সম্পাদক খালেদ হোসেন টাপু, সংবাদকর্মী মো. নাছির উদ্দিন। সভায় দুর্যোগ মোকাবেলায় সর্তক থাকার জন্য সকলকে অনুরোধ জানান।

##### খালেদ হোসেন টাপু,রামু -কক্সবাজার। ১৩ মে’১৩

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT