টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

রানাসহ ৫ জনের ব্যাংক হিসাব জব্দ করে চিঠি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৩
  • ১৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

Rana-rubel-bg3020130430065219ঢাকা: সাভারের রানা প্লাজা ধসের ঘটনায় ভবন মালিক সোহেল রানাসহ রানা প্লাজার ৫ জনের ব্যাংক হিসাব জব্দ করে তাদের হিসাবে আর কোনো লেনদেন করতে না দেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এর আগে গত রোববার মৌখিক নির্দেশে এসব হিসাব জব্দ করা হয়।

মঙ্গলবার ৫ জনের ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ (বিআরপিডি) থেকে তফসিলি ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের উদ্দেশ্যে এ নির্দেশনা পাঠানো হয়েছে।

ওই ৫ জন হলেন- রানা প্লাজার মালিক মো. সোহেল রানা, নিউ ওয়েব বটমস লিমিটেড, ফ্যান্টম অ্যাপারেলস লিমিটেড, ফ্যান্টম ট্যাক লিমিটেড এবং ইথার টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন একই বিভাগের উপ মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম।

বিআরপিডির ওই প্রজ্ঞাপনে বলা হয়, বিজিএমইএ’র অনুমতিক্রমে ও তত্ত্বাবধানে শ্রমিকদের বেতন পরিশোধ করা যাবে।

এতে আরও বলা হয়, রানা প্লাজার মর্মান্তিক দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে কোনো লেনদেন করা যাবে না।

বুধবার (২৪ এপ্রিল) সকাল পৌনে ৯টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ডের পাশে রানা প্লাজা নামের বহুতল ভবনটি ধসে পড়ে। সাভার পৌর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সোহেল রানার মালিকানাধীন এই ভবনের প্রথম ও দ্বিতীয় তলায় ইলেকট্রনিকস, কম্পিউটার, প্রসাধন সামগ্রী ও পোশাকের দোকানের পাশাপাশি তৃতীয় তলা থেকে ওপর তলা পর্যন্ত ছিলো গার্মেন্টস কারখানা। এগুলোতে কাজ করতেন কয়েক হাজার শ্রমিক।

রানা প্লাজার ধ্বংসস্তুপের নিচ থেকে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত সরকারি হিসেবে ৩৯৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ৩৫৪ জনের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে। এছাড়া ভবনের ধ্বংসস্তুপ থেকে এ পর্যন্ত মোট জীবিত মানুষ উদ্ধারের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৪৭৯ জনে।

এ ঘটনার পর বিভিন্ন সময়ে গ্রেফতার হয়ে বর্তমানে বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছেন রানা প্লাজার মালিক সোহেল রানা ও তার বাবা আব্দুল খালেক, নিউ ওয়েভ বাটন ও নিউ ওয়েভের মালিক আমিনুল ইসলাম, ইথার টেক লিমিটেডের মালিক আনিসুর রহমান এবং ফ্যানটম টেক ও ফ্যানটম অ্যাপারেলসের মালিক বজলুস সামাদ আদনান ও মাহমুদুর রহমান তাপস।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT