টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

রমজানের তারিখ নির্ধারণে মঙ্গলবার চাঁদ দেখা কমিটির সভা…

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৮ জুলাই, ২০১৩
  • ১৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ  নিউজ ডেস্ক ***১৪৩৪ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি মো. শাহজাহান মিয়া। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ও ফ্যাক্স নম্বরে (টেলিফোন নম্বর : ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর : ৯৫৬৩৩৯৭) অথবা অন্য কোনো উপায়ে জানানোর অনুরোধ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার কথা ভাবছে মন্ত্রণালয়

রমজান মাসের অর্ধেক সময় পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার কথা ভাবছে শিক্ষা মন্ত্রণালয়। হরতাল-অবরোধসহ রাজনৈতিক কর্মসূচির কারণে এ বছর শিক্ষার্থীদের লেখাপড়ার যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেওয়ার জন্যই এই চিন্তাভাবনা। দু-এক দিনের মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বার্ষিক শিক্ষাপঞ্জি অনুসারে ১১ জুলাই থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে রমজানের ছুটি শুরু হওয়ার কথা ছিল।

এ ব্যাপারে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কালের কণ্ঠকে জানান, বছর কয়েক আগেও রমজানের একটা সময় পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকত। কিন্তু দু-তিন বছর থেকে রাজধানীর যানজট পরিস্থিতির কারণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হচ্ছে। কিন্তু এ বছর রাজনৈতিক কর্মসূচির কারণে শিক্ষার্থীদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যাহত হয়েছে। ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্যই রমজান মাসের কিছুটা সময় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা রাখার চিন্তাভাবনা করা হচ্ছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT