টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

মেজর সিনহার মামলা নিয়ে শাহপরীরদ্বীপের ‘হকসাহেব’ এর প্রতিক্রিয়া

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৭৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মেজর সিনহার মামলা নিয়ে শাহপরীরদ্বীপের বাসিন্দা অন্যায়ের প্রতিবাদী সাবেক সফল যুবলীগ নেতা আবদুল হক প্রকাশ ‘হকসাহেব’ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন। বিশেষতঃ গত ২০ অক্টোবর ‘একুশে পত্রিকায়’ দেশবরেন্য আইনজ্ঞ রানা দাশ গুপ্ত এর একটি অনানুষ্টানিক সাক্ষাৎকার প্রচারিত হওয়ায় তিনি উদ্বিগ্ন বলে উল্লেখ করেছেন।
তিনি বলেন, ‘অবসরপ্রাপ্ত সেনা কমকর্তা সিনহা মো. রাশেদ খানকে হত্যার ঘটনায় শুধু দেশে নয়, বিদেশেও তোলপাড় সৃষ্টি হয়েছে। এত বড় জঘন্যতম এ ঘটনার পর সরকার তদন্ত কমিটি গঠন করেছে। মামলা হয়েছে। শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের পরিদর্শন, তদন্ত হয়েছে। প্রতিবেদন দাখিল করা হয়েছে। ঘটনার পর কেটে গেছে অনেক দিন।
এদিকে প্রদীপের হাতে ক্ষতিগ্রস্ত অনেকেই ইতিমধ্যে প্রায় এক ডজন মামলা করেছেন ওসি প্রদীপের বিরুদ্ধে। সম্প্রতি মিডিয়ার মাধ্যমে জানতে পারি দেশবরেন্য আইনজ্ঞ রানা দাশ গুপ্ত প্রদীপের মামলা পরিচালনার দায়িত্ব নিয়েছেন। গত ২০ অক্টোবর ‘একুশে পত্রিকা’ ফেসবুক পেইজে তাঁর একটি অনানুষ্টানিক সাক্ষাৎকার প্রচারিত হয়েছে। এতে ‘সাম্প্রদায়িকতা রুখতে ওসি প্রদীপের পাশে দাঁড়িয়েছেন রানা দাশ গুপ্ত’ উল্লেখ করা হয়েছে। সংবাদটি ৯ হাজার ৮০০ লাইক, ৩ হাজার ৩০০ পক্ষে-বিপক্ষে কমেন্ট, প্রায় ৪ লক্ষ ভিডিওটির ভিউ, এবং ৩ হাজার ৪০০টি শেয়ার করা হয়েছে।
এ প্রসঙ্গে আমার বক্তব্য হচ্ছে,

শ্রদ্বেয় স্যার
আমি বাংলাদেশের একজন অতি সাধারণ নাগরিক। আপনি একজন দেশবরেন্য সম্মানিত আইনজ্ঞ। দেশে-বিদেশে আপনার অকল্পনীয় সুনাম-সুখ্যাতি রয়েছে। গত ২০ অক্টোবর ‘একুশে পত্রিকা’ ফেসবুক পেইজে মহোদয়ের একটি অনানুষ্টানিক সাক্ষাৎকার প্রচারিত হয়েছে। এতে ‘সাম্প্রদায়িকতা রুখতে ওসি প্রদীপের পাশে দাঁড়িয়েছেন রানা দাশ গুপ্ত’ উল্লেখ করা হয়েছে। আমি আপনার পুরো বক্তব্য প্রতিটি কথা মনোযোগ সহকারে শুনেছি।

মাননীয় স্যার,
অত্যন্ত বিনয়ের সহিত বলছি বক্তব্যে আপনি বেশ কিছু সত্য কথা উপস্থাপন করেছেন। বিশেষতঃ ক্রসফায়ারের নামে বিচার বহির্ভুত হত্যাকান্ড আপনি সমর্থন করেননা, ওসি প্রদীপ বিচারে দোষী সাব্যস্ত হলে দেশের প্রচলিত আইনে শাস্তি হউক ইত্যাদি আপনার সুদৃঢ় মতামত আমার খুবই ভাল লেগেছে। এজন্য আমি আপনাকে আন্তরিক সাধুবাদ জানাই।

স্যার,
আপনি একজন আর্ন্তজাতিকভাবে স্বীকৃতিপ্রাপ্ত স্বনামধন্য আইন বিশারদ। দুনিয়াতে অসহায়, নির্যাতিত, নিপীড়িত মানুষের আইনী সহয়তার ভরসা স্থল আপনি। টেকনাফের পরিস্থিতি খুবই নাজুক। ওসি প্রদীপের হাতে আটক, মামলা ছাড়াও কয়েক শত মানুষ ক্রসফায়ারের নামে বিচার বহির্ভুত হত্যাকান্ডের শিকার হয়েছে। ছোট্র সীমান্ত জনপদ টেকনাফে বিধবা নারীর সংখ্যা বেড়েছে। সন্তান হারা মা-বাবার সংখ্যা বেড়েছে। পিতা হারা এতিম শিশুর সংখ্যা বেড়েছে। এদের করুন আর্তনাদ ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এরা দক্ষ ও উপযুক্ত আইনী সহায়তার সুযোগ পাচ্ছেনা। আটক, মামলা ছাড়াও কয়েক শত মানুষ ক্রসফায়ারের নামে বিচার বহির্ভুত হত্যাকান্ডের শিকারের প্রতিটি ঘটনা কত যে নিষ্টুর, জঘন্যতম ও হৃদয়বিদারক তা সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন এবং পরিবারগুলোর সাথে আলাপ না করলে লিখে বুঝানো অসম্ভব। এরা মানুষ। আমিও মানুষ। আপনিও মানুষ। সকলেই জানেন আমি মাদক, মানব পাচারসহ সকল প্রকার অন্যায়ের ঘোর বিরোধী। সন্তানহারা মমতাময়ী মা-বাবার, প্রিয় স্বামীহারা স্ত্রীর এবং পিতাহারা এতিমদের গগনবিদারী আর্তনাদ ও আহাজারীতে টেকনাফের আকাশ-বাতাস ভারী। এহেন পরিস্থিতিতে আপনি সহায়তা দিতে প্রদীপের পক্ষ নিয়েছেন। আমি বাংলাদেশের একজন অতি সাধারণ নাগরিক হিসাবে অত্যন্ত বিনয়ের সহিত মহোদয়ের প্রতি সসম্মানে আরজ ও দাবি থাকবে দায়েরকৃত মামলাগুলোর ফরিয়াদীরা এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোও যেন আপনার সদয় দক্ষ ও উপযুক্ত আইনী সহায়তার সুযোগ লাভ করে। বাংলাদেশ স্বাধীন একটি রাস্ট্র। আমি দৃঢ়ভাবে মনেপ্রাণে বিশ^াস করি সংবিধান এবং দেশে প্রচলিত আইনে এ দেশ পরিচালিত হচ্ছে। স্বাধীন এই রাস্ট্রে সিনহাসহ সকল বিচার বহির্ভুত হত্যাকান্ডের দৃষ্টান্তমুলক শাস্তি হবে। শোকাহত পরিবারগুলো সুবিচার পাবে এটাই কামনা করছি।
পরিশেষে দৃষ্টতা মার্জনীয়। ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT