টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মিয়ানমারে চুরি হওয়া ৩ মহিষ বিজিবির সহায়তায় হোয়াইক্যং থেকে উদ্ধার ফেরত দিতে আজ পতাকা বৈঠক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১২ জানুয়ারি, ২০১৩
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

হুমায়ূন রশিদ,টেকনাফ।
গত সপ্তাহে মিয়ানমারে চুরি হওয়া ৩টি মহিষ উদ্ধার করেছে বিজিবি জওয়ানেরা। ১৩ জানুয়ারী পতাকা বৈঠকের মাধ্যমে মহিষ ফেরত নেওয়ার জন্য নাসাকার নিকট পত্র প্রেরণ করেছে বিজিবি। তবে সংঘবদ্ধ গরু-মহিষ চোরদের অপতৎপরতায় স্থানীয় জনসাধারনের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।
সুত্রে জানাযায়-১২জানুয়ারী বিকাল ৩টারদিকে টেকনাফ ৪২বিজিবির ঝিমংখালী বিওপির কোম্পানী কমান্ডার খলিলুর রহমান নাসাকার প্রেরিত পত্রের সুত্রধরে গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারস্থ পশ্চিম সাতঘরিয়া পাড়ার কালা মিয়ার পুত্র নুরুল আলম ধইল্যার বাড়িতে অভিযান চালিয়ে ৩টি মহিষ উদ্ধার করে। উল্লেখ্য গত ৬ জানুয়ারী মিয়ানমারের বলিবাজারস্থ আইয়ুবের চর এলাকার খলিল আহমদের পুত্র মৌলভী ইউছুপ আলীর মালিকাধীন ৩টি মহিষ ও ১টি গরু সংঘবদ্ধ চোরের দল নিয়ে আসে। মালিক গোপন সংবাদ পেয়ে উদ্ধারের জন্য নাসাকার মাধ্যমে বিজিবির নিকট সহায়তা চেয়ে পত্র প্রেরণ করে। বিজিবি এরই সুত্রধরে এ ৩টি মহিষ উদ্ধার করে। এরপর মহিষ ফেরত নেওয়ার জন্য বিকাল সাড়ে ৫টারদিকে নাসাকাকে পত্র দিয়ে জানানো হয়। সেদেশের সীমান্তরক্ষী বাহিনী প্রস্তুত থাকলে আগামী ১৩জানুয়ারী পতাকা বৈঠকের মাধ্যমে উদ্ধারকৃত মহিষ হস্তান্তর করা হবে। উল্লেখ্য এই বিওপির বর্তমান সুবেদার খলিলুর রহমান পূর্বেও এই গরু-মহিষ চোর চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। তারা জামিনে  এসে আবারো এই অপকর্মে জড়িত হয়ে পড়েছে।
এ ব্যাপারে টেকনাফ ৪২বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল জাহিদ হাসান বলেন- আমরা নাসাকার পত্র পেয়ে ৩টি মহিষ উদ্ধার করেছেন। তাদের পত্র দিয়ে অবগত করা হয়েছে। নাসাকা বাহিনী প্রস্তুত থাকলে ১৩ জানুয়ারী উভয়ের মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে মহিষ ৩টি হস্তান্তর করা হবে। তবে গরু-মহিষ চোর সিন্ডিকেটকে সনাক্ত করে আইনের আওতায় আনা হবে। ##########

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT