টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

মিডিয়ায় কথা বলতে মানা ১৭ দিন পর অলৌকিকভাবে বেঁচে যাওয়া রেশমাকে!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২২ জুন, ২০১৩
  • ১৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাভারের রানা প্লাজা ধসের ধ্বংসস্তূপ থেকে ১৭ দিন পর অলৌকিকভাবে বেঁচে যাওয়া দেশ-বিদেশের মিডিয়া কাঁপানো আলোচিত রেশমা এখন তাঁর নিজ বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ীতে অবস্থান করছেন।
গত বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে রেশমা একটি পাজেরো জিপে করে তাঁর বাড়ি পেঁৗছান। ওয়েস্টিন হোটেলের এক
কর্মকর্তা ও দুই সফরসঙ্গীও রেশমার সঙ্গে রয়েছেন। এদিকে গতকাল শুক্রবার সকালে খবর পেয়েই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা বেগম সিদ্দিকা ও থানার ওসি জাহিদ হোসেন এক ভ্যান পুলিশ নিয়ে রেশমার বাড়িতে ছুটে যান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে জানিয়ে দেন, কোনো মিডিয়া রেশমার সাক্ষাৎকার নিতে পারবে না, এমনকি মিডিয়ার লোক তাঁর সঙ্গে একটি কথাও বলতে পারবেন না। শুধুমাত্র লাইভ ছবি নিতে পারবেন। এ সময় তিনি রেশমার পরিবারের সদস্যদের সতর্ক করে দেন, যেন কোনো সাংবাদিক রেশমার সঙ্গে কথা বলতে না পারেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা বেগম সিদ্দিকা বলেন, ‘রেশমা শারীরিকভাবে অসুস্থ আছেন। তাঁর শরীর এখনো পুরোপুরি সুস্থ হয়নি। যেহেতু রেশমার বিষয়টি আলোচিত এবং প্রধানমন্ত্রী পর্যন্ত গড়িয়েছে, তাই এ মুহূর্তে তাঁর সঙ্গে কথা বলা যাবে না।’
স্থানীয় লোকজন জানিয়েছে, রেশমার নিরাপত্তা নিয়ে প্রশাসন বেশ উদ্বিগ্ন। শুক্রবার বিকেলের মধ্যেই রেশমাকে ঢাকায় নিয়ে যেতে ওয়েস্টিন হোটেলের কর্মকর্তাদের বারবার চাপ প্রয়োগ করা হয়েছে। অথচ রেশমা আরো পাঁচ-ছয় দিন তাঁর জন্মস্থানে থাকতে চান। তাঁকে জোর করে ঢাকায় পাঠাতে চাইলে একসময় তিনি কেঁদে ফেলেন।
অন্যদিকে রেশমার বাড়ি ফেরার খবর এলাকায় ছড়িয়ে পড়লে দলে দলে লোকজনকে তাঁর বাড়ির দিকে ছুটতে দেখা যায়। সবাই তাঁকে এক নজর দেখতে চায়।
উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সাভারে রানা প্লাজার ধসে এক হাজার ১২৯ জনের মৃত্যু হয়। ভবনধসের ১৭তম দিনে ১০ মে ধ্বংসস্তূপের নিচ থেকে রেশমাকে উদ্ধার করে সেনাবাহিনীর উদ্ধারকারী দল। সুস্থ হওয়ার পর পাবলিক এরিয়া অ্যাম্বাসাডর পদে রেশমাকে চাকরি দিয়েছে পাঁচ তারকা হোটেল ঢাকা ওয়েস্টিন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT